Press "Enter" to skip to content

চাকরি দিতে পারেন নি! তাই এবার সবাইকে নাপিত হওয়ার যুক্তি দিলেন মুখ্যমন্ত্রী!

আজ মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী (Mamata Banerjee) দলীয় প্রার্থী মোহন জাটুয়ার সমর্থনে মথুরাপুরে (Mathurapur) একটি জনসভা করেন। সেখান থেকে তিনি আবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) উপর বেনজির আক্রমণ করেন। আজ উত্তর প্রদেশের একটি সভা থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিদ্যাসাগরের মূর্তি পঞ্চধাতু দিয়ে বানানোর প্রতিশ্রুতি দেন। মমতা ব্যানার্জী প্রধানমন্ত্রীর এই প্রতিশ্রুতি নিয়েই ওনাকে আক্রমণ করেন। তিনি প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে তুই তোকারি করে বলেন, ‘তোরা বিদ্যাসাগরের মূর্তি তৈরি করলেও নেব না। বাংলার টাকা আছে বিদ্যাসাগরের (Vidyasagar) মূর্তি বানানোর। ২০০ বছর আগের ঐতিহ্য ফিরিয়ে দিতে পারবে? কান ধরে ওঠ-বোস করা উচিত প্রধানমন্ত্রীর। মিথ্যাবাদী বলছে, তৃণমূল নাকি মূর্তি ভেঙেছে। প্রমাণ না করতে পারলে জেলে নিয়ে যাব তোমায়। আমাদের কাছে তথ্য আছে। ভাবো কী নিজেকে ?”

আরেকদিকে রাজ্যে ৩২৪ ধারা জারি নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আক্রমণ করেন মমতা ব্যানার্জী। এমনকি তিনি নির্বাচন কমিশনকেও একহাতে নেন। তিনি অভিযোগ করে বলেন এটা নির্বাচন কমিশনের সিদ্ধান্ত না। এটা গুন্ডা দল বিজেপির সিদ্ধান্ত। নিজেদের সুবিধা করার জন্য বিজেপি নির্বাচন কমিশনকে দিয়ে এই ঘোষণা করিয়েছে।

মথুরাপুর সভা থেকে রাজ্যে বিশাল চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দেন তিনি। মুখ্যমন্ত্রী বলেন, ‘রাজ্যে অনেক নতুন প্রজেক্ট রয়েছে। বহু মানুষের চাকরি হবে। এছাড়া, পলিটেকনিক, ড্রাইভিং, চুলকাটার ট্রেনিং নিন। কোনও কাজ ছোটো নয়। কৃষকদের জমিতে খাজনা মকুব। মিউটেশন ফি তুলে দেওয়া হয়েছে। আমরা এ সব তুলে দিয়েছি ।