Press "Enter" to skip to content

যেই সিপিএম পিটিয়েছিল মমতাকে, সেই সিপিএমকে সাথে নিয়ে বিজেপির বিরুদ্ধে লড়াইয়ের ডাক দিলেন মমতা ব্যানার্জী!

আবারও বিজেপির বিরুদ্ধে মোর্চা খুললেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। এবার রাজ্যে রুখতে বিধানসভায় ঐক্যবদ্ধ হয়ে লড়াইয়ের ডাক দিলেন মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। এদিন বিধানসভায় দাঁড়িয়ে কংগ্রেসের প্রশংসা করে মমতা ব্যানার্জী বলেন, ‘ আমি মানিনা যে সিপিএম আর কংগ্রেস দেশকে ধ্বংস করবে।”

কংগ্রেস বিধায়ক মনোজ চক্রবর্তী মমতা ব্যানার্জীর এই কথা বলার সাথে সাথে প্রতিবাদ করে ওঠেন। তখন মমতা ব্যানার্জী মনোজ চক্রবর্তীকে শান্ত করিয়ে বলেন, ‘ আরে আমি তো আপনাদের ভালোর জন্যই বলছি।” ফের বিজেপির বিরুদ্ধে আক্রমণ করে মমতা ব্যানার্জী বলেন, ‘বিজেপি গোটা দেশে ধর্মীয় উন্মাদনা ছড়াচ্ছে। দেশের প্রতিষ্ঠান গুলোকে ধ্বংস করছে।”

দল থেকে বেড়িয়ে যাওয়া বিধায়ক, কাউন্সিলর আর পঞ্চায়েত সদস্যদের উদ্দেশ্যে মমতা ব্যানার্জী বলেন, ‘ের আগে অনেকের রফা হয়ে গিয়েছিল। তারাই গিয়েছে। বিজেপি জোতদার জমিদার দল।” মমতা ব্যানার্জীর এই মন্তব্যের পর বামেরা ওনার বিরুদ্ধে প্রতিবাদ করে।

বামেদের প্রতিবাদ দেখে মমতা ব্যানার্জী বলেন, ‘আরে আমি তো আপনাদের বলছি না, আপনারা গায়ে লাগাচ্ছেন কেন?, আমি তো বিজেপিকে বলছি।” এই কথা বলার পর কংগ্রেস নেতা আবদুল মান্নান ও সিপিএম নেতা সুজন চক্রবর্তী কে উদ্দেশ্য করে মমতা ব্যানার্জী বলেন, ‘আমাদের একসঙ্গে প্রতিরোধ গড়া দরকার। বিজেপি ছাড়া বাংলার অন্যান্য রাজনৈতিক দলগুলি সৎ।”

বিজেপিকে আক্রমণ করে মমতা ব্যানার্জী বলেন, ‘কয়েকটা আসন পেয়ে ওঁরা নিজেদের বড় ভাবছে। আমি বিজেপিকে উৎখাত করেই ছাড়ব।” আরেকদিকে ভাঙিয়ে বিজেপির পৌরসভা দখল করার বিরোধিতা করে বাম বিধায়ক সুজন চক্রবর্তী বলেন, বাংলায় কালো মেঘ দেখা যাচ্ছে। ট্রেনে শিক্ষকরা মার খাচ্ছে। দখলের রাজনীতি মাথাচাড়া দিয়ে উঠছে। ৪টে মিউনিসিপ্যালিটি দখল করা হয়েছে। শাসকদল তাতে বিব্রত। আমরা এর প্রতিবাদ করছি।”

একসময় যেই বাম দলের বিরুদ্ধে সরব হয়েছিলেন মমতা ব্যানার্জী। যেই বাম দলের সন্ত্রাসের বিরুদ্ধে লড়ে রাজ্যে ক্ষমতায় এসেছিলেন মমতা ব্যানার্জী। এমনকি মমতা ব্যানার্জীকে রোখার জন্য যেই বামেরা একাধিক বার মমতা ব্যানার্জীকে পিটিয়ে ছিল, এবার সেই বামেদের সাথে নিয়ে বিজেপিকে রোখার মাস্টার প্ল্যান বানালেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী।