Press "Enter" to skip to content

বিজেপির এমন এক মুখ্যমন্ত্রী, যার কাছে না আছে কোন বাড়ি না আছে জমি! নিঃস্বার্থ ভাবে চালিয়ে যাচ্ছেন রাজপাঠ

রাঁচিঃ ঝাড়খণ্ডের (Jharkhand) বিজেপির (BJP) মুখ্যমন্ত্রী রগুবর দাসের (Raghubar Das) কাছে না কোন নিজস্ব ঘর আছে, আর না কোন জমি। রঘুবর দাস নির্বাচন কমিশনের কাছে দেওয়া শপথ পত্রে এই তথ্য দেন। মুখ্যমন্ত্রী রঘুবর দাস জামশেদপুর এর পূর্ব বিধানসভা আসন থেকে এবার নির্বাচনে লড়ছেন। ওই আসন থেকে সোমবার উনি মনোনয়ন দাখিল করেন। এর সাথে সাথে উনি নিজের সম্পত্তি সম্বন্ধ্যেও তথ্য দেন।

রঘুবর দাসের শপথ পত্র অনুযায়ী, বিগত পাঁচ বছরে ওনার বার্ষিক আয় ১৯ লক্ষ ৩৭ হাজার ৯২৪ টাকা। যদি নগদ টাকার কথা বলা হয়, তাহলে রঘুবর দাসের আকছে এখন ৪১ হাজার ৬০০ টাকা নগদ আছে। আর ওয়ান্র স্ত্রী রুকমনি দেবীর কাছে ৩১ হাজার টাকা নগদ আছে।  রঘুবর দাসের ব্যাঙ্কে জমা টাকা, শেয়ার আর গহনার মোট মূল্য ৬৬ লক্ষ ৫৭ হাজার ৮০৭ টাকা। আর ওনার স্ত্রীর কাছে ১৮ লক্ষ ৫১ হাজার ১৭৪ টাকা সম্পত্তি আছে। দুজনের সম্পত্তি মিলিয়ে রঘুবর দাসের মোট সম্পত্তি ৮৫ লক্ষ ৯৮১ টাকা।

মুখ্যমন্ত্রী রঘুবর দাসের সম্পত্তির বিবরণ দেখলে, ওনার ব্যাংক অ্যাকাউন্টে ৬০ লক্ষ ১৬ হাজার ৬৭০ টাকা আছে। ওনার কাছে ২ লক্ষ ৬৪ হাজার ৮৬৪ টাকার শেয়ার আছে। মুখ্যমন্ত্রীর কাছে একটি টয়োটা ইনোভা গাড়ি আছে, জার দাম ২ লক্ষ ৭৫ হাজার টাকা। ওনার কাছে ৫৯ হাজার ৬৭৫ টাকার গহনা আছে। মুখ্যমন্ত্রীর স্ত্রীর ব্যাংক অ্যাকাউন্টে ৯ লক্ষ ৩ হাজার ৬৯ টাকা আছে। ওনার কাছে ৯ লক্ষ ১৭ হাজার ১০৫ টাকার গহনা আছে।

মুখ্যমন্ত্রী রঘুবর দাস নিজের শপথ পত্রে জানান, ওনার কাছে কোন জমি নেই, না কোন নিজস্ব ঘর আছে। শপথ পত্র অনুযায়ী, ওনার কাছে কোন কৃষি ভূমি নেই, আর না উনি পৈতৃক সম্পত্তির অধিকারী। যদি কৃষি ভূমি ছাড়া বসত ভূমির কথা বলা হয়, তাহলে ওনার অথবা ওনার স্ত্রীর কাছে কোন জমির মালিকানা হোক নেই। মুখ্যমন্ত্রী রঘুবর দাস জানান, ওনার কাছে কোন নিজস্ব ঘরও নেই।

you're currently offline