Press "Enter" to skip to content

তাজা খবর: পাকিস্তান থেকে ভারতে ঢোকার চেষ্টা করছিল ছয়টি বোট, গ্রেফতার করা হলো ছয় জনকে !

পাকিস্তান এখনো সামুদ্রিক সীমান্তের ব্যাবহার এখনো অবৈধ পাচার আর জঙ্গি অনুপ্রবেশের জন্য করছে। যদিও ২৬/১১ এর হামলার পর দেশের সামুদ্রিক সীমার সুরক্ষা বাড়িয়ে দেওয়া হয়েছিল। এরপরে অনেক বারই পাকিস্তান থেকে ভারতে অবৈধ ভাবে প্রবেশ করতে চাওয়া নৌকা অথাব বোট গুলোকে বাজেয়াপ্ত করেছিল ভারতীয় কোস্ট গার্ড। আর সেই ক্রমেই আজ মঙ্গলবার পাকিস্তানের ছয়টি বোট বাজেয়াপ্ত করে। কোস্টগার্ড ওই বোট গুলোর তল্লাশি চালিয়ে ১৯৪ টি ড্রাগসের প্যাকেট পায়। এই ঘটনার পর ছয়জন পাকিস্তানিকে গ্রেফতার করে কোস্টগার্ড। ওই বোট গুলোকে গুজরাট আর মুম্বাই সামুদ্রিক সীমান্তে বাজেয়াপ্ত করা হয়।

পাওয়া তথ্য অনুযায়ী, এই বোট গুলো ১৯ মে ভারতের সীমান্তের দিকে আসতে শুরু করে। রাত ৯ টা নাগাদ কোস্ট গার্ড খবর পায় যে, পাকিস্তানের তরফ থেকে কয়েকটি বোট ভারতের সীমান্তের দিকে এগোচ্ছে। আর তারপর থেকেই ওই বোট গুলোর উপর কড়া নজর রাখা হয়েছিল। এরকমই আরেকটি তথ্য ২০ মে কোস্ট গার্ডের কাছে এসেছিল। এরপর সীমান্তে পেট্রোলিং করা নৌসেনার জাহাজকে তথ্য দেওয়া হয় এই ব্যাপারে।

এই ঘটনার পর ২১ মে সকাল ৯ঃ১৫ নাগাদ কোস্ট গার্ড আল্ম মদিনা নামের একটি বোটকে বাজেয়াপ্ত করে। ওই বোট করাচিতে রেজিস্টার্ড আর ওই বোটে ছয়জন পাকিস্তানি নাগরিক ছিল। সবাইকে গ্রেফতার করে ওই বোটকে তদন্তের জন্য নৌ সেনার হাতে তুলে দেওয়া হয়। এর আগে ২৪ মার্চ ভারতীয় নৌসেনা একটি পাকিস্তানি বোট বাজেয়াপ্ত করেছিল, যেখানে ১০০ কেজির হেরোয়িন উদ্ধার করা হয়েছিল। আর ৯ জন পাকিস্তানি নাগরিককেও গ্রেফতার করা হয়েছিল।