Press "Enter" to skip to content

রুশ রাষ্ট্রপতি পুতিন প্রধানমন্ত্রী মোদীকে জানালেন অভিনন্দন, মোদীকে বললেন গ্লোবাল নেতা।

ভারতে লোকসসভা ২০১৯ নির্বাচনের ফলাফল সামনে চলে এসেছে। নরেন্দ্র মোদী আরো একবার নির্বাচনে জিতে ইতিহাস গড়ে দিয়েছেন। ২০১৪ সালের থেকেও বড় জয় পেয়েছেন নরেন্দ্র মোদী। অর্থাৎ আগের থেকেও শক্তিশালী প্রধানমন্ত্রী হিসেবে পুনরায় ফিরে আসছেন নরেন্দ্র মোদী। আর এখন পুরো বিশ্ব নরেন্দ্র মোদীর কাছে নত হয়ে সন্মান জানাতে শুরু করে দিয়েছে। নরেন্দ্র মোদীর জয়লাভ নিয়ে রুশের রাষ্ট্রপতি অভিনন্দন জানিয়েছেন।

ভ্লাদিমির পুতিন, নরেন্দ্র মোদীকে অভিনন্দন জানিয়েছেন। উনি নরেন্দ্র মোদীকে শুধু ভারতের নয় বরং গ্লোবাল লিডার বলে অভিহিত করেছেন। পুতিন মোদীকে বিশ্বনেতা বলে অভিহিত করে নতুন ইতিহাস গড়ার কথা বলেছেন। পুতিন এই জয়কে ঐতিহাসিক বলেছেন এবং আগত সময়ে ভারত ও রুশের সম্পর্ক আরো মজবুত হবে বলে মন্তব্য করেন।

পুতিন এ বছর নরেন্দ্র মোদীকে রুশ যাত্রার জন্য স্বাগত জানিয়েছেন। জানিয়ে দি, পুতিন ও মোদীর সম্পর্ক খুবই মজবুত। এবার শক্তিশালী ভারত রুশের সাথে সুসম্পর্ক বজায় রেখে এগিয়ে চলবে। রুশের রাষ্ট্রপতি ছাড়াও, ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতিনয়াহু, আফগানিস্তানের রাষ্ট্রপতি আশরাফ গানি, রানিল বিক্রমাসিঙ্ঘের মতো বিদেশী নেতারা টুইট করে নরেন্দ্র মোদীকে অভিনন্দন জানিয়েছেন।

বেঞ্জামিন নেতিনয়াহু ভারতে নরেন্দ্র মোদীর জয়ের খুশি ব্যাক্ত করেছেন। উনি হিব্রু ও হিন্দি ভাষায় লিখে অভিনন্দন জানিয়েছেন। বেঞ্জামিন নেতিনয়াহু টুইট করে লিখেছেন, আমার বন্ধু নরেন্দ্র মোদী কামাল করে দিয়েছেন। আমার বন্ধু নরেন্দ্র মোদী বিশ্বকে নেতৃত্ব দেবেন। এছাড়াও ভারতের নির্বাচনে নরেন্দ্র মোদীর ঐতিহাসিক জয়ের জন্য অভিনন্দন জানান বিশ্বের শক্তিশালী জনপ্রিয় নেতারা।