রাজ্যের প্রাক্তন কেবিনেট মন্ত্রী কংগ্রেস ছেড়ে যোগ করলেন বিজেপিতে !

দল বদলের খেলায় ফের একবার সব পার্টি কে টেক্কা দিল বিজেপি। এবার ভাঙন ধরলো উড়িষ্যার কংগ্রেস দলে। বরিষ্ঠ কংগ্রেস নেতা পদ্মলোচন পান্ডা যিনি উড়িষ্যা রাজ্যের প্ৰাক্তন কেবিনেট মন্ত্রী ছিলেন তিনি এবার কংগ্রেস ত্যাগ করে যোগদান করলেন বিজেপি তে। লোকসভা ভোটের আগে এইরকম একজন বরিষ্ঠ নেতার বিজেপিতে যোগ দেওয়ার ফলে উড়িষ্যাতে যে বিজেপির শক্তি এক ধাক্কায় অনেক গুন বেড়ে গেল সেটা বলাই বাহুল্য। রাজনৈতিক বিশেষজ্ঞরা মনে করছেন যে, পদ্মলোচন পান্ডার মত একজন নেতার বিজেপিতে যোগদান শুধুমাত্র উড়িষ্যা রাজ্যেই নয় বরং বাকি ৫ টি রাজ্যের বিধানসভা ভোটেও এর প্রভাব পড়বে।

পদ্মলোচন পান্ডা কংগ্রেস দল থেকে পদত্যাগ করেন গত ৭ই অক্টোবর। তারপর থেকেই জল্পনাকল্পনা চলছিল তাকে নিয়ে, তিনি কি তাহলে এবার বিজেপিতে যোগ দেবেন। অবশেষে সেই জল্পনার অবসান ঘটিয়ে কাল উড়িষ্যা
রাজ্যের বিজেপির রাজ্য সভাপতি বসন্ত পান্ডা এবং ধর্মেন্দ্র প্রধান যিনি কেন্দ্রীয় মন্ত্রী এই দুইজন বিশিষ্ট জনের উপস্থিতিতে পদ্মলোচন বাবু কংগ্রেসের সাথে সমস্ত সম্পর্ক ত্যাগ করে বিজেপিতে যোগ দেন।

শিমুলিয়া বিধানসভা কেন্দ্র থেকে পদ্মলোচন বাবু তিন বার বিধায়ক হয়েছেন। এইদিন শুধু পদ্মলোচন বাবু একাই নন তার সাথে বিজেপিতে যোগ দেন আরও একজন প্রভাবশালী কংগ্রেস নেতা। এই ভাবে কংগ্রেসের ভাঙন প্রসঙ্গে কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধানের বক্তৃতা হল যে, উড়িষ্যা রাজ্যের মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক ভোটে জেতার আগে যে যে প্রতিশ্রুতি গুলি দিয়েছিলেন তার কোনোটাই উনি রাখতে পারেন নি। উনি রাজ্যের বেকারত্ব মেটাতে সম্পূর্ণরূপে ব্যর্থ হয়েছেন। কোনো বেকার যুবককে চাকরি দিতে পারেন নি তাই উড়িষ্যাবাসী এই সরকার কে আর চাইছেন না। তারা এবার বিজেপিকেই বেঁছে নিচ্ছেন বিকল্প হিসাবে। তার মতে পুরো দেশে এই মুহুত্তে কংগ্রেসের অস্তিত্ব চরম সংকটের মুখে। শুধুমাত্র পদ্মলোচন পান্ডাই নন বিজেপি কে এবার বিকল্প হিসাবে বেঁছে নেবেন আরও অনেক বড়ো বড়ো নেতা।

আগামী বছর উড়িষ্যাতে হতে চলেছে বিধানসভা নির্বাচন তার আগেই কংগ্রেস ও বিজু জনতার বিরুদ্ধে উঠল এক গুরুত্বর অভিযোগ। তাদের বিরুদ্ধে অভিযোগ তারা রাষ্ট্রীয় সম্পদ লুট করেছেন। এমন অভিযোগই করলেন পদ্মলোচন বাবু। রাজনৈতিক মহলের তরফে মনে করা হচ্ছে যে, এর ফলে আগামীদিনে উড়িষ্যাতে বেশ চাপে পড়ে যাবে কংগ্রেস এবং বিজু জনতা পার্টি। আর বিজেপি ধীরে ধীরে শক্তি বাড়িয়ে উড়িষ্যা দখল করবে।
#অগ্নিপুত্র

you're currently offline

Open

Close