Press "Enter" to skip to content

লোকসভা আর পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনে ভোট জোটাতে ৮২০ কোটি টাকা খরচ করেছে কংগ্রেস!

নয়া দিল্লীঃ ফাণ্ডের সমস্যায় ভোগা কংগ্রেস দল (Congress) লোকসভা নির্বাচন ২০১৯ (Lok Sabha Elections 2019) আর পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনের জন্য আটশ ২০ কোটি টাকা খরচ করেছে। এই তথ্য স্বয়ং কংগ্রেস দল থেকে নির্বাচন কমিশন অফ ইন্ডিয়া (Election Commission of India) কে একটি রিপোর্টে দিয়েছে। মিডিয়া এবং নির্বাচন আয়োগের সুত্র থেকে এই তথ্য সবার সামনে এসেছে।

সুত্র অনুযায়ী, কংগ্রেস নির্বাচন কমিশনকে পেশ করা রিপোর্টে জানিয়েছে যে, ২০১৪ এর থেকে ২০১৯ এর নির্বাচনে কংগ্রেস ৩০০ কোটি টাকা বেশি খরচ করেছে। লোকসভা নির্বাচনের সময় ৮৫৬ কোটি টাকা নকদ আর চেকের মাধ্যমে চাঁদা পেয়েছে কংগ্রেস পার্টি। দেখার বিষয় এটা হল যে, ২০১৮ থেকে ২০১৯ এ কংগ্রেস ১২৬ কোটি টাকা ফান্ড যোগার করেছিল, কংগ্রেস পাবলিসিটির জন্য ৬২৬ কোটি আর প্রার্থীর পিছনে ১৯৪ কোটি টাকা খরচ করেছে।

আর ৮৬ কোটি টাকা লোকসভা নির্বাচনের সময় হাওয়াই সফর, প্রার্থী আর স্টার প্রচারকদের পার্টির পিছনে খরচ করা হয়েছে। আরেকদিকে রাহুল গান্ধী নির্বাচনের সময় হাওয়াই সফরে ৪০ কোটি টাকা খরচ করেছেন। যদিও ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টি (BJP) এখনো পর্যন্ত লোকসভা নির্বাচন ২০১৯ এ হওয়া খরচের হিসেব দেয়নি। সম্প্রতি কংগ্রেস এই রিপোর্ট নির্বাচন কমিশনের কাছে পাঠিয়েছে।

you're currently offline