Press "Enter" to skip to content

স্বস্তির খবরঃ ভারতে কমছে করোনার প্রকোপ, গত ২৪ ঘণ্টায় ৪৪৭ টি নতুন মামলা

নয়া দিল্লীঃ ে (India) বিগত ২৪ ঘণ্টায় বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের (Coronavirus) সংক্রমণ কমেছে। কেন্দ্রীয় স্্থ এবং পরিবার কল্যাণ মন্ত্রালয়ের দেওয়া তাজা পরিসংখ্যান অনুযায়ী, গোটা ভারতে একদিকে ৪৪৭ টি নতুন মামলা সামনে এসেছে। এখন ভারতে করোনা আক্রান্ত রোগীদের সংখ্যা বেড়ে ১২ হাজার ৩৮০ হয়েছে। এদের মধ্যে ৪৪১ জনের মৃত্যু হয়েছে। এছাড়াও ১৪৮৯ জন সম্পূর্ণ সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। আপনাদের জানিয়ে দিই, এই পরিসংখ্যান কেন্দ্রীয় স্বাস্থ মন্ত্রালয়ের তরফ থেকে জারি হয়েছে।

https://platform.twitter.com/widgets.js

আরেকদিকে থেকে খবর আসছে যে, ইন্দোরের একটি ে বানানো কোয়ারেন্টাইন সেন্টার থেকে করোনা ভাইরাসের ছয়জন রোগী সমেত আটজন পালিয়ে গেছে। এদের মধ্যে তিনজনকে খুঁজে বের করে ে ভর্তি করানো হয়েছে।

অন্ধ্রপ্রদেশে বিগত ২৪ ঘণ্টায় করোনার নয়টি নতুন মামলা সামনে এসেছে। রাজ্যের নোডাল অফিসার অরজা শ্রীকান্ত বলেন, এই মামলা গুলো কাল সন্ধে সাতটা থেকে আজ সকাল ৯টা পর্যন্ত। এবার অন্ধ্রপ্রদেশে মোট পজেটিভ মামলা বেড়ে ৫৩৪ হয়েছে। এদের মধ্যে ১৪ জনের মৃত্যু হয়েছে আর ২০ জন সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছুটি নিয়ে বাড়ি ফিরেছেন।

https://platform.twitter.com/widgets.js

আরেকদিকে মহারাষ্ট্রের গা ঘেঁষা রাজ্য থেকেও ভালো খবর সামনে আসছে। গোয়াতে করোনায় ৭ জন আক্রান্ত হয়েছিল। এদের মধ্যে ৬ জনই সুস্থ হয়ে বাড়ি ফিরেছে। এখন গোয়ায় মাত্র একটি করোনা ভাইরাসের মামলা সক্রিয় আছে। এছাড়াও পূর্বের রাজ্য গুলোর মধ্যে ত্রিপুরা থেকেও ভালো খবর আছে। সেখানে দুইজন এই মারক ভাইরাসে আক্রান্ত হয়েছিল। তাঁদের মধ্যে একজন সুস্থ হয়েছে। আর একজন এখনো চিকিৎসাধীন।