Press "Enter" to skip to content

ভারতের পাশে এসে দাঁড়াল আমেরিকা, ফ্র্যান্স, রাশিয়া আর ইজরায়েল, এবার মজা বুঝবে পাকিস্তান আর তাঁদের জঙ্গি সংগঠন গুলো

জম্মু ে সিআরপিএফ এর কনভয়ে হওয়া জঙ্গি হামলার কড়া নিন্দা আমেরিকা, রাশিয়া আর ফ্রান্স সমেত দুনিয়ার অনেক দেশই করেছে। সবাই জঙ্গি মোকাবিলায় ভারতের পাশে দাঁড়ানোর আশ্বাস দিয়েছে ভারতে থাকা আমেরিকার রাজদূত কেনেথ জস্টর টুইট করে বলেছেন, আমরা এই জঙ্গি হামলার কড়া নিন্দা করি এবং শহীদ হওয়া জওয়ানদের পরিবারের প্রতি সমাবেদনা ব্যাক্ত করি।

আরেকদিকে রাশিয়ার দূতাবাস এই হামলার নিন্দা করে বলে, এরকম অমানবিয় ঘটনার সাথে লড়াই করার জন্য সবাইকে কোন কিছু না ভেবেই একসাথে আসতে হবে। আমেরিকা আর রাশিয়ার মত ফ্র্যান্স, জার্মানি, অস্ট্রেলিয়া তুর্কি, চেক রিপাবলিক এর সাথে আমাদের প্রতিবেশী দেশ নেপাল, বাংলাদেশ, ভূটান, শ্রীলঙ্কা আর মালদ্বীপ কড়া প্রতিক্রিয়া দেয়।

List of the Martyrs who sacrificed their lives.

নেপালের প্রধানমন্ত্রী কে.পি শর্মা ওলি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ফোন করে এই ঘটনার নিন্দা করেন। উনি বলে, সন্ত্রাসবাদকে কোনমতেই প্রশ্রয় দেওয়া যাবেনা। নেপাল সরকার সবরকম সন্ত্রাসবাদীদের কড়া সমালোচনা করে। আরেকদিকে শ্রীলঙ্কার রাষ্ট্রপতি মৈথিরিপালা সীরিসেনা বলেন, আমরা শহীদদের পরিবারের প্রতি সমবেদনা জানাই, আর ভবিষ্যৎ এ এরকম হামলা যাতে আর না হয়, তাঁর জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে কঠোর পদক্ষেপ নেওয়ার দরকার।

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন, উনি বলেন কোনরকম জঙ্গি গতিবিধির বিরুদ্ধে লড়াই করার জন্য জিরো টলারেন্স নীতি নিয়ে চলবে। মালদ্বীপ এর রাষ্ট্রপতি ইব্রাহীম সোহিল আমরা এই ঘটনার চরম নিন্দা করি। জঙ্গিদের বিরুদ্ধে লড়াইয়ে মালদ্বীপ ভারত এবং বিশ্বের সব দেশের সাথে আছে।

ভূটান সরকার এই হামলার তীব্র নিন্দা জানিয়ে শহীদদের পরিবারে প্রতি সমবেদনা জানিয়েছেন। ভুটানের বিদেশ মন্ত্রী এই ঘটনায় দুঃখ প্রকাশ করে এই হামলার সাথে জড়িতদের শাস্তির দাবি করেছে।

9 Comments

Leave a Reply

Your email address will not be published.