Press "Enter" to skip to content

এভাবেই কি এগোবে ভারত? ট্রেন-১৮ এর ট্রায়াল রানের সময় কাশ্মীরি কায়দায় ট্রেনে ছোঁড়া হল পাথর!

শুক্রবার কিছু মুখশধারি মানুষ ট্রেন-১৮ এর ট্রায়াল রানের সময় ট্রেনে কাশ্মীরি কায়দায় পাথর ছুঁড়তে থাকে। এরকমই এক ঘটনা এই ট্রেনের সাথে একমাস আগেও হয়েছিল। রেলের পক্ষ থেকে জানান হয় যে, এই ঘটনায় কেউ আহত হয়নি, কিন্তু এই ঘটনা বেশ উদ্বেগ সৃষ্টি করেছে। তবে পাথরবাজদের বিরুদ্ধে কড়া ব্যাবস্থা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে রেল প্রশাসন।

এই ঘটনা শুক্রবার দিল্লির শকুরবস্তি স্টেশন থেকে ট্রেন ছাড়ার একটু পরেই ঘটে। ওই স্টেশন থেকে ট্রেন ছেড়ে নয়া দিল্লি স্টেশনে যাওয়ার কথা ছিল। নয়া দিল্লি স্টেশন থেকে প্রয়াগরাজ পর্যন্ত ওই ট্রেনের ট্রায়াল রান হওয়ার কথা ছিল। সেই সময় ট্রেনে যাত্রী না থাকলেও রেল পুলিশ ট্রেনের সুরক্ষায় ছিল।

উত্তর রেলের এক আধিকারিক জানান, নয়া দিল্লি স্টেশনে ট্রেন পৌঁছানর পর ট্রেনে পাথর ছোঁড়ার কাজ শুরু করে দেয় কিছু মানুষ। উনি বলেন, ট্রেন-১৮ এ মোতায়েন রেল পুলিশ জানিয়েছে যে ট্রেনের ১৮৮৩২০ কোচে পাথর ছোঁড়া হয়। এর ফলে সেই কোচের কাঁচের জানালা ভেঙে যায়।

এর আগে ২০ ডিসেম্বর এই ট্রেনের দিল্লি থেকে আগ্রা পর্যন্ত হওয়া ট্রায়াল রানে ট্রেনে পাথর ছোঁড়া হয়েছিল। শুধু এই ট্রেনই না। এর আগে ভারতের আরেকটি অত্যাধুনিক ট্রেন তেজসের উপরেও অনেক হামলা হয়েছিল। তেজসের প্রথম সফরে ট্রেন থেকে হেডফোন খুলে নিয়েছিল যাত্রীরা।

এমনকি ট্রেনে লাগানো ডিসপ্লে স্ক্রিনকেও ভেঙে দেওয়া হয়েছিল। তারপর ট্রেনের অটোমেটিক দরজার ও ক্ষতি করা হয়েছিল। আমরা ভারতবাসী হিসেবে চাই আমাদের দেশের উন্নতি হোক। কিন্তু দেশ যখন উন্নতির দিকে এগিয়ে যায়, তখন আমরাই সেই উন্নয়নের উপর হামলা করে সেটাকে ধ্বংস করার চেষ্টা করি। এরকম ভাবে যদি চলতে থাকে, তাহলে আমাদের দেশ কি আদৌ এগোবে? আমরা আর কবে দ্বায়িত্বশীল হব?

8 Comments

Leave a Reply

Your email address will not be published.