Press "Enter" to skip to content

জন্মাষ্টমীর আগে কেন্দ্রের মোদী সরকার দিতে চলেছে বড়ো উপহার। খুশির মহল সরকারি কর্মচারীদের।

কেন্দ্রে আসার পর থেকেই তিনি যেমন দেশের সাধারন মানুষের জন্য একের পর এক বড়ো পদক্ষেপ নিচ্ছেন, সেই একই ভাবে নিচ্ছেন সরকারি কর্মচারীদের জন্যও বিশেষ পদক্ষেপ। , সরকারি কর্মচারীদের সুবিধার জন্য একের পর এক বড়ো সিদ্ধান্ত নিচ্ছেন। তবে আগেকার সব কিছুকে ছাড়িয়ে এবার নিলো বড়ো পদক্ষেপ। জন্মাষ্টমী আগে কেন্দ্র সরকারের কর্মচারীদের বড়ো উপহার দেওয়ার সিধান্ত নিয়েছে। কেন্দ্রীয় সরকারের কর্মচারী এবং পেনশনভোগী দের জন্য ঘোষনা করলেন বড়ো সুখবর। বুধবার কেন্দ্রীয় মন্ত্রীমন্ডলের এক বৈঠক হয়, সেই বৈঠকে ২ শতাংশ মহার্ঘ ভাতা বাড়ানোর প্রস্তাবকে মঞ্জুরি দেওয়া হয়েছে। বলেছেন ডিএ এর ঘোষণা কেন্দ্র সরকারের বেসিক সালারির আধারে হবে।

এই বছরে মার্চ মাসে সরকার ২% ডিএ বাড়িয়েছিল। কেন্দ্র ডিএ ৫ শতাংশ থেকে বেরিয়ে ৭ শতাংশ করে দিয়েছিল। এখন এই সিদ্ধান্ত গ্রহনের পর ২% মহার্ঘ ভাতা বৃদ্ধির ফলে ডি.এ বেড়ে হয়ে দাঁড়ালো ৯% । অর্থাৎ এক বছরের মধ্যেই ৪ শতাংশ ডিএ সরকারি কর্মচারীদের বাড়িয়ে দেওয়া হয়েছে। এর ফলে সরকারি কর্মচারীরা বেশ খুশি বলেই জানা যাচ্ছে। ১লা জুলাই ২০১৮ থেকেই এই সিদ্ধান্ত কার্যকার হবে এমনি খবর পাওয়া যাচ্ছে বিশেষ সূত্রে। জানিয়ে দি সরকারের এই পদক্ষেপে কমপক্ষে ১ কোটি পরিবার ও ৫ কোটি জনগণ উপকৃত হবেন।

জি নিউজ ডিজিটাল কিছুদিন আগে এই খবর সবার আগে প্রকাশ করেছিল যে মোদী সরকার আরো একবার ডিএ ২ শতাংশ বাড়াতে চলেছে। কেন্দ্রে সাথে সাথে রাজ্যও ডিএ বাড়াতে পারে বলে শোনা যাচ্ছে। সরকার ইনডেক্সকে মডিফাই করছে। কেন্দ্র সরকারের পদক্ষেপে প্রায় বহু কোটি কর্মচারী ও পেনশনভোগীদের লাভ হবে। অর্থাৎ সরকারী কর্মচারীদেরকে জন্মাষ্টমীর আগেই উপহার দেবে মোদী সরকার।

এর ফলে কংগ্রেসের বিরোধিতার মুখ বন্ধ করার সাথে এক ঝটকায় ভোটার হাতিয়ে নিতে পারবে বিজেপি। আপনাদের জানিয়ে রাখি যে, এই এত বড়ো সিদ্ধান্ত গ্রহনের পর ডিএ এক ধাক্কায় এতটা পরিমানে বেড়ে যাওয়ার ফলে কেন্দ্র সরকারের এই পদক্ষেপের আওতায় এক কোটি এক লক্ষ কর্মচারী ঢুঁকে পড়ছে। ফলে কেন্দ্র সরকারের কর্মচারীদের মধ্যে এক খুশির হাওয়া দেখা দিচ্ছে।বিরোধীরা বিষয়টিকে ভোট ব্যাঙ্ক করার রাজনীতি বলে বিজেপিকে আক্রমন করলেও বিজেপি এটা জনগণকে পরিষেবা দেওয়ার সিদ্ধান্ত বলে জানিয়েছে।

#অগ্নিপুত্র