Press "Enter" to skip to content

ভারত ভাগ্যশালী যে নরেন্দ্র মোদীর মত উচ্চদৃষ্টি সম্পন্ন নেতাকে পেয়েছেঃ ডেভিড ক্যামেরন, প্রাক্তন ব্রিটিশ PM

নরেন্দ্র মোদী প্রধানমন্ত্রী হওয়ার পর থেকেই বিশ্বে ভারতের সন্মান আরও বেড়েছে। এমনকি এখন গণতান্ত্রিক ভারতের পাসপোর্টের সন্মান বিশ্বের সবত দেশে অনেক বেশি। আর এই সন্মান শক্তি দিয়ে বিবেচিত হয়। যতটা আপনার শক্তি, ততটাই আপনার সন্মান। মোদী ক্ষমতায় আসার আগে ভারতের আর্থিক বৃদ্ধি বিশ্বে ১১ নং স্থানে ছিল। এখন বিশ্বের তাবড় তাবড় দেশকে পিছনে ফেলে পঞ্চম স্থান দখল করেছে ভারত।

নরেন্দ্র মোদী যবে থেকে এই দেশের দ্বায়িত্ব নিয়েছেন, তখন থেকেই দেশের আর্থিক বৃদ্ধি হয়েই চলেছে। বিগত পাঁচ বছরে ভারত লাগাতার চীনকে পিছনে ফেলে দিয়েছে। আর এখন ভারতের আর্থিক বৃদ্ধির হার চীনের থেকে বেশি।

নরেন্দ্র মোদীর কাজের প্রশংসা দুনিয়ার সব দেশের নেতাই করেন। আর সেই নেতাদের তালিকায় এবার ব্রিটেনের মত শক্তিশালী দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন এর নামও যুক্ত হল। ডেভেডির মতে ভারত খুব ভাগ্যশালী দেশ যে তাঁদের কাছে নরেন্দ্র মোদীর মত নেতা আছে।

ডেভিড ক্যামেরন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সমন্ধ্যে বলেন, ‘মোদীর লক্ষ্য স্থির, আর তাঁর সাথে এছাড়াও, দীর্ঘমেয়াদী পরিকল্পনার জন্য মোদীর ভাবনা বেশ সঠিক এবং ভালো। ভারতের অর্থনীতির জন্য মোদী অনেক ভালো কাজ করেছেন।”

আপনাদের জানিয়ে রাখি, নরেন্দ্র মোদী নোটবন্দির সাথে সাথে দেশে জিএসটি লাগু করেছিল। আর এই সিদ্ধান্তের জন্য ভারতের জিডিপি দিন দিন চীনের থেকে এগিয়ে যাচ্ছে। আর দীর্ঘমেয়াদি প্রকল্পে ভারত এই নীতির জন্য অনেক সুবিধা পাবে। দেশে দুর্নীতি কমেছে, আর এটা সোজাসুজি লাভ দেশ আগামী দিনগুলোতে পাবে।

Be First to Comment

Leave a Reply