Press "Enter" to skip to content

ঐতিহাসিক সিধান্ত: শহীদদের স্ত্রীরা পাবেন সস্তা দামে ফ্ল্যাট।

দেশ ও দেশের নাগরিকদের জন্য সবথেকে বেশি দায়িত্ব পালন করে ভারতের । যদিও আমরা আমাদের সেনাকে বা তাদের পরিবারজনকে তাদের যোগ্য সন্মান দিতে পারিনা। এমনকি পরিবারের জন্যেও দেশের জনগণ এক হয়ে এগিয়ে আসতে ব্যর্থ হই। যদিও দিন দিন জনগণের চাপে সরকার দেশের সেনা ও তাদের পরিবার নানা সুবিধা দিতে শুরু করেছে। শহীদদের পরিবারদের জন্য ভালো খবর সামনে এসেছে। DDA শুক্রবার জোয়ানদের স্ত্রীদের জন্য সস্তা ফ্লাটের ঘোষণা করে অনলাইন আবেদন পক্রিয়া শুরু করেছে। রোহিনী ও নারেলা এলাকায় DDA মাত্র সাত লাখ টাকা দামে ওয়ান বেড রুমের ফ্লাটের উপলব্ধি করাবে।

যদিও এই ছোট ফ্লাটের সংস্থা কাছাকাছি এক হাজার হওয়ার কারণে এর পরিকল্পনাকে প্রথমে পাও এর সাথে যুক্ত করা হয়েছে।  ডীডীএ এর এক কর্মকর্তা বলেন যে যুদ্ধে শহীদ জোয়ানদের স্ত্রী বাদে, বীরতা পুরস্কার পাওয়া, যুদ্ধে ঘায়েল হওয়া, অর্ধসৈনিক  ফোর্সেস এর জোয়ানরাও এই ফ্লাটের জন্য আবেদন করতে পারবে। আবেদনে আবেদককে নিজের সৈন বা অর্ধসৈন ফোর্সের সাথে যুক্ত থাকার প্রমান দিতে হতে পারে।

ডীডীএ অনুযায়ী এক বেডরুম ফ্ল্যাট মাত্র সাত লাখ টাকায় বরাদ্দ করা হবে এবং পরিবর্তন চার্জ হিসাবে ২০,০৮০ টাকা আলাদা করে নেওয়া হবে। এই ফ্ল্যাট রোহিনীর সেক্টর ৩৪,৩৫ ও নারেলার সেক্টর জী ২ ও জী ৮ এ অবস্থিত। ফ্লাটের ক্ষেত্রফল ৩৩.২ বর্গমিটার থেকে ৩৩.৮ বর্গ মিটার অব্দি অবস্থিত। ডীডীএ বলেছে যে যদি কেউ আবেদনের আগে ফ্লাট চেক করতে চায় তবে সে করতে পারে।