Press "Enter" to skip to content

সাতটি আসনে হারের পর, কেজরীবাল কর্মীদের জিজ্ঞাসা করলেন, ‘How’s the Josh”

লোকসভা নির্বাচনে হারের পর দিল্লীর মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল (Arvind Kejriwal) কর্মীদের মুখোমুখি হলেন। ভাষণ শুরু করার আগে কেজরীবাল কর্মীদের জিজ্ঞাসা করেন ‘How’s the Josh”। অরবিন্দ কেজরীবাল বলেন, ‘লোকসভা নির্বাচনের ফলাফল আশানরুপ হয়নি, কিন্তু নিরাশ হওয়ার কিছু নেই। আম আদমি পার্টির বিরুদ্ধে দিল্লীতে কেউ নাকারত্মক না। দিল্লীর জনতা AAP কে মনে প্রাণে ভালোবাসে।

কেজরীবাল বলেন, লোকসভা নির্বাচনে AAP দিল্লীতে সবথেকে ভালো ভালো প্রার্থী দিয়েছে। অনেক কর্মীরা চাকরি থেকে ছুটি নিয়ে লোকসভা নির্বাচনে যুক্ত হয়েছিল। কিন্তু দেশে অন্য হাওয়া বইছিল। দিল্লীতেও আলাদা ঝড় বইছিল। AAP রাষ্ট্রীয় সংযোজক অরবিন্দ কেজরীবাল বলেন, মানুষ বলেছে এটা মোদী রাহুলের নির্বাচন ছিল, কিন্তু বিধানসভা নির্বাচন আসতেই দিল্লীর জনতা বলবে, আমরা আপনাদের কাজের জন্য ভোট দেবো।

মুখ্যমন্ত্রী কেজরীবাল স্বীকার করে নেন যে, বিগত কয়েকদিন ধরে কর্মীরা নিরাশ হয়ে আছে। কেজরীবার ভাষণে কর্মীদের বলেন, আপনারা জনতার কাছে গিয়ে বলুন, বিধানসভা নির্বাচনে কাজের উপরে ভোট দিন, নামের উপরে না।

কেজরীবাল বলেন, AAP এর মুখ্যমন্ত্রী, উপ মুখ্যমন্ত্রী, স্বাস্থ মন্ত্রী সবার উপরে সিবিআই হানা দিয়েছে। পুলিশও হানা দিয়েছে। সমস্ত ফাইল চেক করা হয়েছে। কিন্তু এখনো পর্যন্ত কোন দুর্নীতি পাওয়া যায়নি। কেজরীবাল বলেন, একজন কর্মীর কাছে এটা গর্বের বিষয় যে, ২৬ নভেম্বর ২০১২ সালে AAP যতটা সৎ ছিল, আজও ততটাই সৎ আছে।

রাজনৈতিক সঙ্কটের সময়ে কেজরীবাল নিজের গুরু আন্না হাজারেকে স্মরণ করেন। কেজরীবাল বলেন, আন্না জি বলেছিলেন যে, যখন আপনি রাজনীতি অথবা সার্বজনীন জীবনে আসেন, তখন আপনার রাগ আর অপমান গুলে খাওয়ার ক্ষমতা রাখতে হবে। আর আজ AAP এর কর্মীরা সেটাই করছে।