Press "Enter" to skip to content

কড়া পদক্ষেপ যোগী সরকারের, জনতার সাথে অভদ্রতা করায়, পদ থেকে হটানো হল আমেঠির DM-কে

লখনউঃ উত্তর প্রদেশের (Uttar Pradesh) আমেঠিতে (Amethi) জেলা শাসকের অভদ্রতার ভাইরাল হতেই ওনার বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়ার দাবি উঠতে থাকে। আর এই দাবির পর আমেঠির ডিসট্রিক্ট ম্যাজিস্ট্রেট প্রশান্ত কুমারকে (Prashanta Kumar) ওনার পদ থেকে হটিয়ে দেয় ( Sarkar)। উল্লেখ্য, একটি হত্যাকাণ্ডের পর আমেঠির জেলা শাসক প্রশান্ত কুমার মৃতের পরিবারকে বোঝাতে গিয়ে নিজেই উগ্র হয়ে যান। আপনাদের জানিয়ে রাখি, গত মঙ্গলবার আমেঠিতে দুষ্কৃতীরা সোনু সিং নামের এক ব্যাক্তিকে গুলি করে হত্যা করে দেয়।

আরেকদিকে, এই ভিডিও ভাইরাল হতেই আমেঠির সাংসদ স্মৃতি ি জেলা শাসক প্রশান্ত ভূষণকে সংবেদশীল হওয়ার পরামর্শ দেন। বিজেপির সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি ট্যুইট করে লেখেন, ‘ আমাদের উচিত বিনয়ি এবং সংবেদনশীল হওয়া। এটা হওয়ার জন্য আমাদের সবার প্রচেষ্টা করা উচিত। আমরা জনতা সেবক, শাসক না।”

উল্লেখ্য, আমেঠির গৌরিগঞ্জ কোতয়ালি থানা এলাকায় বিসুনদাসপুর গ্রামে এক ব্যাক্তিকে দুষ্কৃতীরা গুলি করে হত্যা করে দেয়। পরিস্থিত দেখে এলাকায় পৌঁছান আমেঠির জেলা শাসক প্রসান্ত কিশোর। সেখানে গিয়ে উনি উগ্র ভিড়কে শান্ত না করে, নিজেই ভিড় দেখে উগ্র হয়ে যান। আর তিনি মৃত ব্যাক্তির ভাই তথা পেশায় পিসিএস অফিসারের কলার ধরে অভদ্রতা করেন। গোটা মামলা আমেঠির গৌরিগঞ্জ থানা এলাকার বিসুনদাসপুর গ্রামের। মৃত ব্যাক্তি ভুট্টা ব্যাবসায়ি ছিলেন।