Press "Enter" to skip to content

নরেন্দ্র মোদীর প্রশংসায় পঞ্চমুখ আমেরিকার রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প! পুরো বিশ্বের কাছে মোদী সরকারকে নিয়ে ট্রাম্প যা বললেন…

গতকাল বিশ্বের সবথেকে শক্তিশালী দেশ আমেরিকার রাষ্ট্রপতি ে পুরো বিশ্বের প্রতিনিধিদের সামনে সরকারের প্রশংসা করেন। ডোনাল্ড ট্রাম্প ভারতকে একটা সফল কাহিনীর ছবি বলে ব্যাক্ত করেন। বিশ্বকে কিভাবে আগামী দিনে লিড করবে তার প্রতিচ্ছায়া ব্যাক্ত করেন ডোনাল্ড ট্রাম্প। আমেরিকার প্রেসিডেন্ট আজ সংযুক্ত রাষ্ট্রে ভাষণ দিচ্ছিলেন সেই সময় উনি বিশ্বের নানা সমস্যার উপর কথা বলতে গিয়ে ের সুনাম করেন। ে হওয়া কাজের সুনাম করতে গিয়ে ডোনাল্ড ট্রাম্প বলেন, এমন একটা দেশ যেখানে ১০০ কোটির বেশি মানুষ বাস করে।

ভারত বর্তমানে বহু মানুষকে সেখানে গরীবি সীমার থেকে বের করে আনতে সক্ষম হয়েছে বলে মোদী সরকারের প্রশংসা করেন ডোনাল্ড ট্রাম্প। মোদী সরকার রি বিষয়ে দারুন ও সফল কাজ করেছেন বলে সুনাম করেন ট্রাম্প। ট্রাম্প বলেন, ভারতে এনন অনেক কাজ রয়েছে যারা গরিবী সীমা থেকে উঠে মধ্যবিত্ত স্থানে পৌঁছেছে। সংযুক্ত রাষ্ট্রের মঞ্চ থেকে ভারতের প্রতি ট্রাম্পের এই প্রশংসা কোনো ছোট ব্যাপার নয়।

এই ফলে পুরো বিশ্বের কাছে ভারতের একটা পজেটিভ ছবি পৌঁছাবে। কংগ্রেস আমলে বরাবর ভারতকে গরিব দেশ বলে দেখানো হতো, কারণ কংগ্রেস সরকার ভারতের মানুষদের গরিব বানিয়ে রেখেছিল। ভারতের গরিবী ছবি দেখিয়ে পাশ্চাত্য এর বেশকিছু সিনেমা প্রস্তুতকারক মানুষ নোবেল পর্যন্ত জিতে নিলেন।

কিন্তু এখন ভারতের ছবি বদলাতে শুরু করেছে এ নিয়ে কোনো সন্দেহ নেই। মোদী গরিব সমাজকে এমনভাবে উপরে তুলতে শুরু করেছে যাতে ট্রাম্পের মতো ব্যাক্তিও মোদীর প্রশংসা করতে পিছুপা হচ্ছেন না। জানিয়ে দি মোদী আমলে ভারতে সবথেকে দ্রুতগতিতে গরিবের সংখ্যা কমছে এবং ভারতের ছবি বিশ্বে একটা শক্তিশালী দেশ রূপে উঠে আসছে। সংযুক্ত রাষ্ট্রে সুষমা স্বরাজের সাথে ট্রাম্পের সাক্ষাৎ হলে উনি বলেন, ভারত দেশকে আমি অনেক ভালোবাসি, আমার বন্ধু প্রধানমন্ত্রী মোদীকে আমরা অভিবাদন জানাবেন।