Press "Enter" to skip to content

ছত্তিসগড়ঃ সেনার উপর হামলা করতে এসে খতম দুই নকশালি, এক লক্ষ টাকা পুরস্কার ছিল তাঁদের উপর

ওয়েব ডেস্কঃ ছত্তিসগড়ের দান্তেওয়ারায় মঙ্গলবার সকালে আর্মড ফোর্স ক্যাম্পের পাশে ডিআরজি জওয়ান, পুলিশ আর নকশালিদের মধ্যে সংঘর্ষ শুরু হয়। নকশালিদের লুকিয়ে থাকার খবর পাওয়ার পর জওয়ানরা তল্লাশি অভিযান চালায়। জওয়ানদের দেখে নকশালিরা ফায়ারিং শুরু করে দেয়। নকশালদের ফায়ারিং এর যোগ্য জবাব দেয় সেনা। সেনার এনকাউন্টারে খতম হয় দুই নকশাল জঙ্গি। পরিস্থিতি বেগতিক দেখে অন্যান্য নকশালিরা সেখান থেকে পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে হাতিয়ার আর বিস্ফোটক পদার্থ উদ্ধার করে সেনা।

পাওয়া তথ্য অনুযায়ী, কেটকল্যাণের চিতপাল এলাকা নকশাল প্রভাবিত বলেই পরিচিত। নকশালিদের দমন করার জন্য বিগত ১৫ দিন ধরে আর্মড ফোর্স ওই এলাকায় ঘাঁটি গেঁড়ে বসে আছে। আর্মড ফোর্সের সাথে ডিআরজি এর জওয়ানেরাও আছে। আর এরই মধ্যে মঙ্গলবার সকাল ১১ঃ৩০ নাগাদ খবর পাওয়া যায় যে, ক্যাম্প থেকে প্রায় ৩-৪ কিমি দূরে নকশালিরা লুকিয়ে আছে। এরপর ডিআরজি জওয়ান আর পুলিশ সার্চ অপারেশন চালায়। চিতপাল জঙ্গলে সেনাকে দেখা নকশালি জঙ্গিরা ফায়ারিং শুরু করে দেয়।

নকশালের ফায়ারিং এর জবাব দিতে পালটা হামলা চালায় সেনা। প্রায় ১৫ মিনিট পর্যন্ত চলা এই এনকাউন্টারে দুই নকশাল জঙ্গির ঘটনাস্থলেই মৃত্যু হয়। মৃত নকশালি জঙ্গিদের উপর এক লক্ষ টাকা করে পুরস্কার ঘোষণা ছিল। প্ল্যাটুন কম্যান্ডার হুগা মন্ডাবি আর হিরমা মন্ডাবি নামের এই দুই নকশালির মৃত্যু হয় সেনার হামলায়। মৃত দেহর পাশ থেকে হাতিয়ার, খাবার সামগ্রী, নকশালি সাহিত্য আর বিস্ফোটক উদ্ধার হয়েছে।

you're currently offline