Press "Enter" to skip to content

বিরাট সাফল্য ইডির ! কংগ্রেসের বড় নেতা কার্তি চিদাম্বরম এর 54 কোটি টাকা বাজেয়াপ্ত করলো ইডি ! Bengali news

এনফোর্সমেন্ট ডিরেক্টরেট তথা এবার সম্পত্তি বাজেয়াপ্ত করল প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদম্বরমের ছেলের। কারন আইএনএক্স মিডিয়া দুর্নীতি কাণ্ডে সামিল ছিল এই পি চিদম্বরমের ছেলে। কার্তি চিদম্বরমের ৫৪ কোটি টাকার সম্পত্তি বিভিন্ন দেশ থেকে যেমন: ব্রিটেন, স্পেন এবং ভারত থেকে বাজেয়াপ্ত করে নেয়

Karti Chidambaram - কার্তি চিদাম্বরম - কংগ্রেস নেতা
Karti Chidambaram – নেতা

কার্তি চিদম্বরমের বিরুদ্ধে অভিযোগ উঠে যে, তিনি ৩০০ কোটি টাকা আইএনএক্স মিডিয়া বিদেশি বিনিয়োগের নাম করে নিয়েছিলেন কিন্তু এক টাকাও তিনি বিনিয়োগ করেন নি, পুরোটাই আত্মসাৎ করেন নেয়। সেই জন্যই তার বিরুদ্ধে উঠে দুর্নিতির অভিযোগ। কেন্দ্রের অর্থমন্ত্রীর পদে সেই সময় ছিলেন পি.চিদাম্বারাম। ইডি অভিযোগ করেন যে, পি.চিদাম্বারাম তার ক্ষমতার অপব্যাবহার করেন। পিটার এবং ইন্দ্রনী মুখার্জি হল এই আইএনএক্স মিডিয়ার আসল মালিক। যারা দুজনই এখন হাজত বাস করছেন শিনা বোরা হত্যাকাণ্ডের দায়ে !

এইদিন ইন্দ্রানী-পিটার ইডির কাছে জানিয়েছেন যে, বিদেশি বিনিয়োগ বেশি পরিমানে পাওয়ার জন্য তারা পি.চিদাম্বারমকে ৩০০ কোটি টাকা ঘুষ দিয়েছিলেন কার্তির হাত দিয়ে। কিন্তু তার বিনিময়ে কিছুই কাজের কাজ করে নি পি.চিদাম্বারম। এই ঘটনার পর পি.চিদাম্বারম টুইট করেন, তিনি টুইটে জানিয়েছেন যে ইডি কারুর সম্পত্তি এইভাবে কোনো নোটিশ না দিয়ে বাজেয়াপ্ত করতে পরেন না।

Karti Chidambaram - কার্তি চিদাম্বরম - কংগ্রেস নেতা
Karti Chidambaram – কার্তি চিদাম্বরম – কংগ্রেস নেতা

সরকারি অর্থ তছনছ করে দেয়ার জন্য এদিক থেকে কীর্তির তামিলনাড়ুর বেশ কিছু সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়। এছাড়াও ইডির আধিকারিকরা হানা দেন দিল্লির জোড়বাগে কীর্তির একটি ফ্ল্যাটে। এর পাশাপাশি কীর্তির রয়েছে বার্সেলোনাতে একটা টেনিস ক্লাব এবং ব্রিটেনের একটি কটেজ। সেগুলিও বাজেয়াপ্ত করা হয়। এছাড়াও ইডি বাজেয়াপ্ত করেছে স্পেনের কিছু সম্পত্তি। কীর্তির একটি সংস্থার নামে ৯০ লক্ষ টাকা ফিক্সড ডিপোজিট ছিল সেই অ্যাকাউন্টটিও সিজ করে দিয়েছে ইডি। ইডি জানিয়েছেন যে, মোট ৫৪ কোটি টাকার সম্পত্তি ছিল কীর্তির সেই সব সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে।
#অগ্নিপুত্র