Press "Enter" to skip to content

চার ঘণ্টার অভিযানে তিন জেহাদিকে শেষ করে পুলওয়ামায় বড়সড় সফলতা পেলো সেনা

দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামা জেলায় মঙ্গলবার চার ঘণ্টা পর্যন্ত সেনা আর জঙ্গিদের মধ্যে সংঘর্ষ চলে। এই সংঘর্ষে জইশ-এ-মোহম্মদ এর তিন জঙ্গিকে খতম করেছে সেনা। এখনো মৃত জঙ্গিদের সনাক্ত করা হয়নি। শোনা যাচ্ছে যে, মৃত তিন জঙ্গির মধ্যে দুইজন পাকিস্তানের বাসিন্দা। মৃত জঙ্গিদের থেকে প্রচুর পরিমাণে বিস্ফোটক পদার্থ আর হাতিয়ার উদ্ধার করা হয়েছে।

ভারতীয় সেনা পুলওয়ামা জেলার অবন্তিপোরা এলাকার রাজপোরা গ্রামের একটি বাড়িতে জঙ্গি লুকিয়ে থাকার গোপন খবর পায়। এই খবর পাওয়ার পর সেনা গোটা এলাকা ঘিরে ফেলে ঘরে ঘরে ঢুকে তল্লাশি অভিযান চালায়। নিজেদের চারিদিক থেকে ঘিরে ফেলা হয়েছে দেখে জঙ্গিরা সেনার উপরে গুলি চালানো শুরু করে দেয়।

সেনা ওই জঙ্গিদের প্রথমে আত্মসমর্পণ করার প্রস্তাব দেয়। কিন্তু জঙ্গিরা সেনার কথায় কান না দিয়ে গুলি চালানো জারি রাখে। এরপর সেনা পালটা গুলি চালিয়ে মোক্ষম জবাব দেয়। সেনার পালটা হানায় জঙ্গিদের মনে আরও ভয় ঢুকে যায়, প্রায় রাত আটটা নাগাদ সেনার গুলিতে খতম হয় তিন জঙ্গি। দক্ষিণ কাশ্মীরে জইশ এর তিন জঙ্গিকে মেরে বড়সড় সফলতা অর্জন করে সেনা।

এর আগে ১৬ই অক্টোবর অনন্তনাগ জেলার বিজবিহাড়ায় সেনা লস্কর এ তইবার তিন জঙ্গিকে খতম করেছিল। ছয় ঘণ্টা ধরে এই অভিযান চালিয়ে সফলতা অর্জন করেছিল সেনা। মৃত তিন জঙ্গি কিছুদিন আগেই সন্ত্রাসবাদী সংগঠন হিজবুল মুজাহিদ্দিন ছেড়ে লস্কর এ তইবায় যোগ দিয়েছিল। মৃত তিন জঙ্গি বিগত দুই বছর ধরে ওই এলাকায় সক্রিয় ছিল।

you're currently offline