in

পুলওয়ামায় সেনা আর জঙ্গির সংঘর্ষ, মধ্যরাতে সেনার এনকাউন্টারে খতম হল তিন জঙ্গি

জম্মু কাশ্মীরের পুলওয়ামার ত্রাল এলাকায় সেনা আর জঙ্গিদের মধ্যে দুপুর থেকে চলা সংঘর্ষের পর মধ্যরাত পর্যন্ত সেনার হাতে খতম হয় তিন জঙ্গি। সেনা ত্রালে জঙ্গিদের লুকিয়ে থাকার খবর পাওয়ার পর, সকাল থেকে এলাকা জুড়ে তল্লাশি অভিযান চালায়।

ত্রালের পিংলিশ এলাকায় সেনার এনকাউন্টার শুরু হয়। এই অভিযানে সেনার সিআরপিএফ আর জম্মু কাশ্মীরের পুলিশের এসজিও জওয়ানেরা যুক্ত ছিল। সূত্র থেকে পাওয়া খবর অনুযায়ী, সেনার এনকাউন্টারে খতম হয়েছে তিন কুখ্যাত জঙ্গি।

আরেকদিকে উত্তর কাশ্মীরের কুপওয়ারা জেলার হ্যান্ডওয়ারাতে বুধবার রাতে জঙ্গিরা সেনার উপর হামলা করেছিল। সেনার পালটা হানায় এক জঙ্গি খতম হয়েছিল। লঙ্গেট এলাকায় জঙ্গিরা ৩২ রাষ্ট্রীয় রাইফেলস এর পেট্রলিং পার্টির উপর গ্রেনেড হামলা করেছিল। সেনার পালটা হানায় খতম হয়েছিল এক জঙ্গি, আর বাকিরা প্রাণ বাঁচানোর জন্য পালিয়েছিল।

রবিবার হ্যান্ডওয়ারার বাবাগুন্ড এলাকায় ৬০ ঘণ্টা পর্যন্ত এনকাউন্টার চলার পর সেনার আতে দুই লস্করের জঙ্গি খতম হয়েছে। মৃত দুই জঙ্গির মধ্যে একজন পাকিস্তানি, আর একজন স্থানীয় ছিল বলে জানা যায়। তবে দুঃখের বিষয় হল ওই অভিযানে জঙ্গির গুলিতে সিআরপিএফ এর ইন্সপেক্টর সমেত পাঁচ জওয়ান শহীদ হয়েছিলেন। আর এক নাগরিকের ও মৃত্যুর খবর পাওয়া যায়।

Poll of the Polls: NDA Vs UPA, জানুন ২০১৯ এ দেশে কোন দল সরকার গড়তে চলেছে?

তৃণমূল আর সিপিএমে বড়সড় ভাঙন ধড়িয়ে প্রচুর যুব কর্মী সমর্থক যোগ দিলেন বিজেপিতে