Press "Enter" to skip to content

ফের ব্যার্থ হল পাকিস্তানের ষড়যন্ত্র, জম্মু কাশ্মীরে সেনার হাতে খতম দুই কুখ্যাত সন্ত্রাসী

শ্রীনগরঃ উত্তর কাশ্মীরের বান্দিপোরা () জেলায় রবিবার বিকেল থেকে সেনার এনকাউন্টার () শুরু হয়। সেনার এই এনকাউন্টারে এখনো পর্যন্ত দুই জঙ্গি (Terrorist) খতম হয়েছে। এছাড়াও আরও কয়েকজন জঙ্গিকে ঘিরে ফেলা হয়েছে বল । বান্দিপোরা জেলার লাডুরা গ্রামে জঙ্গিদের লুকিয়ে থাকার সূচনা পাওয়ার পর সেনা গোটা এলাকা ঘিরে ফেলে। নিজেদের চারিদিক থেকে ঘিরে ফেলা হয়েছে দেখে, জঙ্গিরা সেনার উপর ফায়ারিং শুরু করে দেয়। আচমকা ফায়ারিং শুরু হওয়ার পর, সেনা প্রথমে জঙ্গিদের আত্মসমর্পণ করার অফার দেয়। আর এরপরেও ওপাশ থেকে ফায়ারিং চললে, সেনা কড়া অ্যাকশন নেওয়া শুরু করে।

রবিবার বিকেলেই সেনা এক জঙ্গিকে খতম করেছিল। এরপরেও সেনা এনকাউন্টার জারি রাখে আর গোটা এলাকা ঘিরে বাকি জঙ্গিদের তল্লাশি চালায়। জম্মু কাশ্মীর থেকে ৩৭০ ধারা খতম হওয়ার পর থেকে এখনো পর্যন্ত উত্তর কাশ্মীরে দুই জঙ্গিকে খতম করেছে সেনা। লস্করের কুখ্যাত জঙ্গি দানিশ সমেত তিনজনকে গ্রেফতারও করা হয়েছে, আরেকদিকে ছয়জন লিঙ্ক ম্যানকে গ্রেফতার করা হয়েছে। ২১ আগস্ট বারামুলার ওল্ড টাউনে এক জঙ্গিকে খতম করা হয়েছিল। এর সাথে ১০ই নভেম্বর বান্দিপোরায় এক জঙ্গিকে খতম করার সফলতা অর্জন করেছিল সেনা।

আরেকদিকে, উত্তর কাশ্মীরের সাপোর জেলায় বাসিন্দাদের হুমকি দিয়ে ভয়ভিত করার মামলায় পুলিশ ৭ নভেম্বর হিজবুল মুজাহিদ্দিন এর চার আন্ডার কভার সদস্যকে গ্রেফতার করেছিল। তাঁদের কাছ থেকে পিস্তল সমেত অন্যান্য আপত্তি জনক সামগ্রী উদ্ধার করা হয়েছিল। এর আগে হ্যাণ্ডওয়ারায় লস্করের দুই লিঙ্ক ম্যানকে গ্রেফতার করেছিল সেনা।