Press "Enter" to skip to content

অমিত শাহ-এর কাশ্মীর সফরের আগেই সেনার এনকাউন্টারে খতম এক জঙ্গি, বিগত ছয় মাসে খতম ১১৭ জঙ্গি

জম্মু কাশ্মীরের পুলওয়ামা জেয়ালার ত্রালে সেনার এনকাউন্টারে এক জঙ্গি খতম হয়েছে। মৃত জঙ্গির দেহ উদ্ধার করেছে ভারতীয় সেনা। আপতত এখন গোটা এলাকায় তল্লাশি অভিযান চালাচ্ছে সেনা। মৃত জঙ্গির পরিচয় এখনো জানা যায়নি। মৃত জঙ্গির থেকে প্রচুর পরিমাণে অস্ত্র এবং বিস্ফোটক উদ্ধার করা হয়েছে।

জম্মু কাশ্মীর পুলিশের অনুযায়ী, ত্রালের জঙ্গলে কয়েকজন জঙ্গি লুকিয়ে থাকার খবর পাওয়া গেছিল। এর পর সেনা ত্রালের জঙ্গলে তল্লাশি অভিযান চালায়। তল্লাশি অভিযান চলাকালীন জঙ্গিরা সেনার উপর গুলি চালাতে শুরু করে। এরপর সেনাও জঙ্গিদের গুলির যোগ্য জবাব দেয়।

সেনার এনকাউন্টারে খতম হয় এক জঙ্গি। মৃত জঙ্গির দেহ উদ্ধার করেছে সেনা। এখনো ত্রালের জঙ্গলে দুই থেকে তিন জঙ্গি লুকিয়ে থাকার আশঙ্কা আছে। ৪২ রাষ্ট্রীয় রাইফেলস এর জওয়ান  এখনো সার্চ অপারেশন জারি রেখেছে।

আপনাদের জানিয়ে রাখি বিগত ৬ মাসে সেনা জঙ্গিদের সাফাই অভিযানে দ্রুততা এনেছিল। গত রবিবার জম্মু কাশ্মীরের শোপিয়ান জেলায় সেনা চার জঙ্গিকে খতম করেছিল। বিগত ছয় মাসে জঙ্গি সাফাই অভিযানে নেমে, ভারতীয় সেনা ১১৭ জন জঙ্গিকে খতম করেছে। তাঁদের মধ্যে ৮৯ জন স্থানীয় জঙ্গি ছিল বলে জানা যায়।

আরেকদিকে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ কাশ্মীর সফরে যাচ্ছেন। সেখানে তিনি অমরনাথ যাত্রার সুরক্ষা বাবস্থা খতিয়ে দেখবেন। স্বরাষ্ট্র মন্ত্রীর দ্বায়িত্ব পাওয়ার পর এটাই ওনার প্রথম কাশ্মীর সফর। আর ওনার প্রথম সফরের আগে কাশ্মীরে বড়সড় সাফলতা পেল সেনা।

you're currently offline