Press "Enter" to skip to content

ব্রেকিং খবরঃ পুলওয়ামায় সেনার এনকাউন্টারে খতম মোস্ট ওয়ান্টেড জঙ্গি জাকির মুসা, ১২ লক্ষ টাকার পুরস্কার ছিল তাঁর উপর

জম্মু কাশ্মীরের পুলওয়ামার (Pulwama) ত্রালে বৃহস্পতিবার বিকেল থেকে সেনা (Indian Army) আর জঙ্গিদের মধ্যে সংঘর্ষ শুরু হয়। সূত্র থেকে পাওয়া খবর অনুযায়ী, সেনার এই এনকাউন্টারে (Encounter) দুই জঙ্গিকে ঘিরে ফেলা হয়েছিল। দুই জঙ্গির মধ্যে একজন মোস্ট ওয়ান্টেড জঙ্গি জাকির মুসা (Zakir Musa) ছিল বিগত কয়েক বছর ধরেই সেনা এই মোস্ট ওয়ান্টেড জঙ্গির খোঁজে ছিল। উপতক্যায় হিংসা আর জঙ্গি গতিবিধি ছড়ানোর জন্য জাকির মুসাকে মোস্ট ওয়ান্টেড জঙ্গি ঘোষণা করা হয়েছিল। এবং জাকিরের মাথার দাম ১২ লক্ষ টাকা রেখেছিল সেনা।

বৃহস্পতিবার সন্ধ্যেয় পুলওয়ামার ত্রালে জঙ্গি আর সেনার মধ্যে সংঘর্ষ শুরু হয়। গোপন সুত্রে খবর পেয়ে, দুই জঙ্গিকে চারিদিক থেকে ঘিরে ফেলার পর, জঙ্গিরা সেনার উপর গুলি চালাতে শুরু করে। জঙ্গিদের গুলির জবাবে পালটা আক্রমণ শানায় সেনা। এমনকি মোস্ট ওয়ান্টেড জঙ্গি জাকির মুসাকে আত্মসমর্পণ করার জন্য বলা হয় সেনার তরফ থেকে। কিন্তু জাকির মুসা আত্মসমর্পণ না করে, সেনার উপরে গুলি গ্রেনেড দিয়ে হামলা করে। সূত্র থেকে পাওয়া খবর অনুযায়ী, জাকিরের গ্রেনেড হামলার পর, সেনার এনকাউন্টারে খতম হয় এই কুখ্যাত জঙ্গি। জাকিরের মাথার দাম ১২ লক্ষের ও বেশি রেখেছিল সেনা।

এই অভিযানে সেনার ৪৪ আর আর রাইফেলস, এসওজি এবং সিআরপিএফ এর জওয়ানেরা যুক্ত ছিলেন। এই এনকাউন্টারের পর এলাকায় হিংসা ছড়িয়ে পরে। যার কারণে গোটা এলাকায় ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখা হয়।