Press "Enter" to skip to content

আল্লাহ আমাদের সাথে ছিল, তাই আমরা বিশ্বকাপ জিতেছিঃ ব্রিটিশ অধিনায়ক

এর বিশ্ব বিজেতা হয়েছে ংল্যান্ড (ENGLAND) নির্ধারিত ওভারে দুই দলের সমান রান থাকার দরুন, খেলা সুপার ওভারে গড়ায়। আবার সুপার ওভারেও দুই দলের রান সমান হয়ে যায়। কিন্তু সুপার ওভারে বেশি বাউন্ডারি মারার জন্য ইংল্যান্ডকে জয়ী ঘোষণা করা হয়। আর জয়ের পর ইংল্যান্ডের অধিনায়ক ইওন মরগান () যা বলেন, সেটাই এখন চর্চার বিষয় বস্তু হয়ে দাঁড়িয়েছে।

ম্যাচের শেষে যখন ব্রিটিশ অধিনায়ককে জিজ্ঞাসা করা হয় যে, ‘আপনি কি আইরিশ লাক এর জন্য জিতেছেন?” তখন Eoin Morgan বলেন, আমি আদিল-এর সাথে কথা বলেছি, আর উনি বলেছেন আমাদের সাথে আছে। ইওন মরগানের এই ভিডিও সামনে আসার পরেই বিশ্ব জুড়ে এটা নিয়ে চর্চা হচ্ছে।

 

আইসিসি ক্রিকেট ওয়ার্ল্ড কাপ ২০১৯ এর ফাইনাল ম্যাচ ইংল্যান্ডের লর্ডসের ময়দানে আয়োজিত হয়েছিল। ইংল্যান্ড আর ের মধ্যে হওয়া এই খেলায়, নিউজিল্যান্ডের ভাগ্য খারাপ থাকার কারণে তাঁরা এই বিশ্ব বিজেতা হতে পারেনি। যদিও এটা প্রথম না, গত বছরের বিশ্বকাপেও নিউজিল্যান্ড ফাইনালে উঠে অস্ট্িয়ার কাছে হেরে গেছিল। ক্রিকেট বিশ্বকাপে এবার ২৩ বছর পর নতুন চ্যাম্পিয়ন পেলো।

ইংল্যান্ডের জয়ের জন্য নিউজিল্যান্ড প্রথম ব্যাট করতে নেমে ২৪২ রানের লক্ষ্য দিয়েছিল। বেন স্টোকের অপরাজিত ৮৪ আর বাটলারের ৫৯ রানে ইনিংসের পরেও ইংল্যান্ড নির্ধারিত ৫০ ওভারে লক্ষ্য পূরণ করতে পারেনি। ক্রিকেট বিশ্বকাপে এই প্রথম ম্যাচ সুপার ওভারে গড়ায়। সুপার ওভারে ইংল্যান্ড প্রথমে ব্যাট করে নিউজিল্যান্ডের সামনে ১৬ রানের লক্ষ্য দেয়।

সুপার ওভারে নিউজিল্যান্ড প্রায় জিতেই গেছিল। ওভারের শেষ বলে ২ রানের দরকার ছিল তাঁদের। কিন্তু মাত্র এক রান করার জন্য স্কোর সমান হয়ে যায়। আর ইংল্যান্ড এই ম্যাচে নিউজিল্যান্ডের থেকে বেশি বাউন্ডারি মেরেছিল বলে, তাঁদেরই বিশ্ব বিজেতা ঘোষণা করে দেওয়া হয়।