Press "Enter" to skip to content

১০০০ কেজির বোমা পাকিস্তানে ফেলেছিল বায়ুসেনা, আর সম পরিমাণ বোমা উদ্ধার হল কলকাতা থেকে!

উড়িষ্যার বালেশ্বর থেকে একটি ম্যাটাডরে ১০০০ কেজির বিস্ফোটক বোঝাই করে কলকাতায় নিয়ে আসছিল দুজন। পশ্চিমবঙ্গ পুলিশের ের তৎপরতায় ে সেই ম্যাটাডরকে আটক করা গেছে। গ্রেফতার করা হয়েছে গাড়ির চালক এবং খালাসিকে।

সূত্র থেকে পাওয়া অনুযায়ী, উড়িষ্যার বালেশ্বর থেকে ম্যাটাডরে বিস্ফোটক বোঝাই করে নিয়ে যাওয়া হচ্ছিল উত্তর ২৪ পরগণার দিকে। ওই ম্যাটাডরে ২৭টি চটের ব্যাগে বোঝাই করে নিয়ে আসা হয়েছিল পশ্চিমবঙ্গে

পুলওয়ামায় জঙ্গি হামলার পর ভারতীয় বায়ুসেনা পাক অধিকৃত কাশ্মীরে গিয়ে ১০০০ কেজির বোমা ফেলে জঙ্গি ঘাঁটি গুঁড়িয়ে দিয়েছিল। ভারতীয় বায়ুসেনার পালটা আক্রমণে খতম হয়েছিল ৩০০ জঙ্গি। যদিও পাকিস্তান আধিকারিক সুত্রে জঙ্গির মৃত্যু নিয়ে কিছু বলেনি। তবে ভারতীয় সেনা যেখানে হামলা করেছিল, সেখানে আজও সাংবাদিক, পুলিশ আর জনসাধারণের প্রবেশ নিষিদ্ধ করে রেখেছে পাক সেনা।

পাকিস্তানে জত কেজির বোমা ফেলে দিয়ে এসেছিল ভারতীয় বায়ুসেনা, ঠিক তত কেজির বোমাও খাস থেকে উদ্ধার করল রাজ্য পুলিশ। এখন দেখার বিষয় এটাই এত বিস্ফোটক দিয়ে কত বড় নাশকতা চালানোর ষড়যন্ত্র করা হচ্ছিল?

এর আগে নিজের মুখেই স্বীকার করেছিলেন যে, রাজ্যে দিন দিন বোমা বানানোর কারখানা বেড়েই চলেছে। শুধু তাই নয়, রাজ্যের বিভিন্ন এলাকা থেকে রোজই কোথাও না কোথাও হাতিয়ার তৈরির কারখানার ও হদিশ পাওয়া যাচ্ছে।

রোজই এরকম ঘটনা ঘটার পর স্পষ্ট বোঝা যাচ্ছে যে, মমতা ব্যানার্জীর নেতৃত্বে এই রাজ্য থেকে বোমের বাংলায় পরিণত হয়েছে।

8 Comments

Leave a Reply

Your email address will not be published.