Press "Enter" to skip to content

ফুল অ্যাকশনে মোদী সরকার! চারটি বড় ঘোষণা করার জন্য নিচ্ছে প্রস্তুতি

কেন্দ্রের নরেন্দ্র মোদী সরকার দেশের অর্থব্যাবস্থাকে লাইনে আনার জন্য ত্রাণ প্যাকেজ ঘোষণা করার প্রস্তুতি নিচ্ছে। সরকার এই ঘোষণা যখন তখন করতে পারে। CNBC আওয়াজ থেকে পাওয়া এক্সক্লুসিভ তথ্য অনুযায়ী, মোদী সরকার অটো সমেত চারটি সেক্টরের জন্য খুব শীঘ্রই ত্রাণ প্যাকেজের ঘোষণা করবে। এর জন্য প্রধানমন্ত্রী কার্যালয়ে দুই থেকে তিনটি বৈঠক হয়ে গেছে। অটো সেক্টর ছাড়া চারটি সেক্টরের জন্য ত্রাণ প্যাকেজ ঘোষণা করবে মোদী সরকার। এদের মধ্যে ফাইন্যান্সিয়াল সেক্টর, এমএসএমই (MSME), রিয়েল ইস্টেট আর ব্যাঙ্ক এবং এনবিএফসি (NBFCs) সেক্টরের নাম আছে। সুত্র অনুযায়ী, ফাইন্যান্সিয়াল মার্কেটের জন্য সরকার পদক্ষেপ নেবে এবং ফরেন পোর্টফলিও ইনভেস্টার্সদের অত্যাধিক চার্জ থেকে মুক্তি দেবে।

সুত্র অনুযায়ী, সরকার ব্যাঙ্ক এবং নন ব্যাঙ্কিং ফাইন্যান্সিয়াল (NBFCs) সার্ভিসে বিশেষ নজর দেবে। আপনাদের জানিয়ে রাখি, NBFCs সেক্টর আর্থিক মন্দার সন্মুখিন। সরকার এই সেক্টরের জন্য ত্রাণ প্যাকেজ ঘোষণা করতে চলেছে। এছাড়াও রিয়েল ইস্টেট সেক্টর হাউসিং সেক্টরের জন্যও বড় পদক্ষেপ নিতে চলেছে মোদী সরকার।

এছাড়াও সুক্ষ, লঘু আর মধ্যম (MSME) শিল্পের জন্য সহজেই ঋণের ব্যাবস্থা করবে মোদী সরকার। এছাড়াও সরকার রোজগার দেওয়া সেক্টর গুলোতেও বিশেষ নজর রাখবে। দেশের অর্থব্যাবস্থাকে লাইনে আনার জন্য যারপরনাই চেষ্টা চালিয়ে যাচ্ছে মোদী সরকার। আর এর জন্যই চারটি সেক্টরকে মজবুত করতে বড় ত্রাণ প্যাকেজ ঘোষণা করতে চলেছে মোদী সরকার।

you're currently offline