Press "Enter" to skip to content

মেদিনীপুরের চার ভাই গবেষণা করে বানালো ‘করোনা চা” COVID-19 এর বিরুদ্ধে লড়াইয়ে দেবে শক্তি

[ad_1]

খড়গপুরঃ পশ্চিমবঙ্গের (West Bengal) মেদিনীপুর (Medinipur) জেলার বাসিন্দা চার ভাই এক বিশেষ প্রকারের চা আবিস্কার করলো। তাঁরা ওই চা এর নাম দিয়েছে ‘করোনা চা” (Corona Tea)। চার ভাই দাবি জানিয়েছে যে, তাঁদের ওই চা খেলে ইমিউনিটি সিস্টেম (Immunity System) আরও মজবুত হবে, এর ফলে শরীর করোনার বিরুদ্ধে লড়াই করার জন্য সম্পূর্ণ ভাবে তৈরি থাকবে।

মেদিনীপুর জেলার খড়গপুরের নিউ স্যাটেলমেন্ট (New Settlement) এলাকার বাসিন্দা শ্রীকান্ত কুমার, নবীন কুমার, সন্তোষ কুমার আর রামকৃষ্ণ কুমার ইন্টারনেটে অনেক গবেষণা করার পর ওই চায়ের আবিস্কার করেছে। তাঁরা ওই চা সম্বন্ধ্যে তথ্য দেওয়ার সময় জানিয়েছে যে, ওই চা বানাতে ১১ রকম সামগ্রী ব্যবহৃত হয়। এখন তাঁরা রোজ সকালে একটি ছোট ব্যাটারি চালিত রিকশা করে ওই চায়ের প্রচার করে।

শ্রীকান্ত কুমার জানায়, তাঁদের চায়ে আদা, তুলসি, পুদিনা, এলাচ, গোল মরিচ, তেজ পাতা, লবঙ্গ, জিরা, মধু ছাড়াও আরও কিছু সামগ্রী মিশিয়ে বানানো হয়। সে জানায়, ওই চা খেলে শরীরে শক্তি আসবে আর ইমিউনিটি সিস্টেম মজবুত হবে। এর ফলে শরীর করোনার বিরুদ্ধে লড়াই করার জন্য তৈরি থাকবে। আপানদের জানিয়ে দিই, শ্রীকান্ত রেলে চাকরি করে, আর এখন সে করোনা ওয়ারিয়র্সদের সাথে কাজ করছে।

শ্রীকান্ত জানায়, আমাদের লক্ষ্য হল করোনা ওয়ারিয়র্সে যুক্ত পুলিশ কর্মী, ডাক্তার আর স্বাস্থ কর্মীদের করোনার সংক্রমণ থেকে মুক্ত রাখা। আর এর জন্য তাঁরা চার ভাই সকালে রিকশা করে চা নিয়ে থানা এবং হাসপাতালে গিয়ে করোনা ওয়ারিয়র্সদের চা খাওয়ায়। যদিও, এই চা করোনার বিরুদ্ধে লড়াইয়ে কতটা সক্ষম সেটা জানা যায়নি। তবে, করোনার বিরুদ্ধে লড়াইয়ে এই চার ভাইয়ের কাজের প্রশংসা হচ্ছে চারিদিকে।

[ad_2]