in

ইজরাইলের পর পাকিস্তান আর চীনের সাথে মোকাবিলায় আরেকটি ক্ষমতাশালী দেস এসে দাঁড়াল ভারতের পাশে

নরেন্দ্র মোদী ভারতের বিদেশ নীতিকে মজবুত বানানোর জন্য নিজের প্রথম সময়কালে অনেক শক্তিধর দেশের সাথে সুসম্পর্ক গড়ে তোলার জন্যে সেই দেশের নেতাদের সাথে দেখা করেন। আর সেটার লাভ ভারত এখন হাতেনাতে পাচ্ছে। পুলওয়ামা হামলার পর অনেক শক্তিধর দেশই ভারতের সমর্থন করেছে। অনেক দেশের প্রতিনিধি ভারতের ডাকা মিটিংয়ে এসেছেন।

আর এবার ভারতের জন্য এক দারুন খবর ফ্র্যান্স থেকেও আসছে। ফ্র্যান্স পুলওয়ামা হামলার পর জৈশ এ মহম্মদ এর জঙ্গি মাসুদ আজহারের মামলায় ভারতের সমর্থন করেছে। ফ্র্যান্স সংযুক্ত রাষ্ট্রের সুরক্ষা পরিষদের স্থায়ী সদস্য। আমেরিকা, রাশিয়া, ব্রিটেন, চীন ছাড়া ফ্র্যান্স এর কাছে সংযুক্ত রাষ্ট্রে ভেটোর ক্ষমতা আছে।

চীন জঙ্গি মাসুদ আজহারের সুরক্ষা দিতে চায়, আর ভারতের জন্য দারুন খবর এটাই যে ফ্র্যান্স এবার ভেটোর ক্ষমতা ব্যাবহার করে মাসুদ আজহার মামলায় ভারতের পাশে দাঁড়াতে চায়। ফ্র্যান্স ভারতের সাহাজ্য করে জৈশ এ মহম্মদ এর প্রধান মাসুদ আজহারকে জঙ্গি ঘোষণা করতে উদ্যোগী হয়েছে।

ফ্র্যান্স ভেটো ক্ষমতাসীন দেস, আর তাঁর সাহাজ্যেই তাঁদের দ্বারা নেওয়া যেকোন প্রস্তাবের গুরুত্ব বেশি হবে। এর আগে ইজরাইল ও আজ ভারতের সমর্থনে এসে পাকিস্তানের সাথে যুদ্ধে ভারতকে নো লিমিট সমর্থনের ঘোষণা করেছে।

সার্জিক্যাল স্ট্রাইক করবে না ভারত! নির্ণায়ক যুদ্ধ করে পাকিস্থানের চার টুকরো করার জন্য চলছে প্রস্তুতি!

পাকিস্তানের রেল মন্ত্রীর হুমকি, যুদ্ধ বাধলে ভারতের একটাও মন্দিরে বাজবে না ঘণ্টা!