Press "Enter" to skip to content

প্রধানমন্ত্রী মোদীর প্রশংসায় মুখরিত সৌদি আরবের জ্বালানি মন্ত্রী! বললেন, ভারতীয় উপভোক্তাদের জন্য চিন্তা করেন মোদী।

মোদীর সক্রিয় বিদেশনীতির কারণে কাঁচা তেলের মামলায় ভালো পাচ্ছে। ভারতের কাঁচা তেলের সবথেকে বড়ো পরিপূরক জানিয়েছে, কাঁচা তেলের দামের উপর লাগাম লাগানোর সময় তারা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বক্তব্যের উপর গুরুত্ব দেবে। ক্রুড অয়েল উৎপাদক দেশগুলির মধ্যে মূল্য ও উৎপাদন নিয়ে একটা বড়ো মিটিং বসতে চলেছে। ের মন্ত্রীর কাছে ট্রাম এর পরামর্শের উপর প্রশ্ন করা হলে উনি সরাসরি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মতকে প্রাধান্য দেবে বলে জানিয়ে দেন। ব্লুমবার্গ এর রিপোর্ট অনুযায়ী, ের জ্বালানি মন্ত্রী খালিদ-আল-ফালিদ বলেছেন,”ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মন্তব্যের উপর বিবেচনা করা হবে। নিজের মত খুবই গুরুত্বের সাথে রাখেন। উনি ভারতীয় উপভোক্তাদের নিয়ে চিন্তা করেন।”

তেল ব্যাবহারের দিক থেকে ভারত বিশ্বের তৃতীয় বৃহত্তম দেশ। ভারত তেল ও অন্যান্য জ্বালানির জন্য বেশিরভাগ ক্ষেত্রে আমদানির উপরেই নির্ভর করে। ৮০% শক্তি চাহিদা ভারত বিদেশ থেকে আমদানি করে। প্রধানমন্ত্রী মোদীর নেতৃত্বে বিশ্বনেতারা তেলের ন্যায্য মূল্য প্রয়োগ করার আহবান জানিয়েছেন।

সৌদি আরবের জ্বালানি মন্ত্রী বলেন আমরা প্রধানমন্ত্রী মোদীর মত নিয়ে খুবই গম্ভীর ভাবে আলোচনা করবো যিনি ট্রাম্পের মতো বহু সময় এই ব্যাপারে মুখর রয়েছেন। G-20 সম্মেলনে প্রধানমন্ত্রী মোদী নিজের মত খুব শক্তভাবে রেখেছিলেন যা নিয়ে আমরা বিবেচনা করবো। খালিদ-আল-ফালিদ আমি ভারতেও ৩ জ্বালানি সম্মেলনে প্রধানমন্ত্রী মোদীকে মুখর হতে দেখেছি।

জানিয়ে দি, এর আগে তেল উৎপাদনকারী দেশ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রশংসায় মুখরিত হয়েছে। সৌদি আরব দাবি করেছে নরেন্দ্র মোদীর আমলে ভারতে ব্যাবসা করা খুব সহজ হয়েছে এবং প্রধানমন্ত্রী মোদী সুদিন আসার পতিশ্রুতিকে পূরণ করছেন।

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published.