Press "Enter" to skip to content

দীপাবলিতে ট্রেনে করে বাড়ি ফেরা যাত্রীদের জন্য মোদী সরকার দিলো উপহার ! জেনারেল যাত্রীদের জন্য সুখবর।

বড় খবর: দীপাবলিতে ট্রেনযাত্রীদের বড় উপহার দিলেন মোদী সরকার !

যখন থেকে কেন্দ্রে মোদী সরকার এসেছে তখন থেকে সরকার শুধুমাত্র দেশের হিতে কাজ করে চলেছে। সরকার লাগাতার জনগণকে কিছু না কিছু উপহার দেওয়ার প্রয়াস করে চলেছে। জানিয়ে দি, এই বছর দিপাবলীতে সরকার জনগণের জন্য কিছু উপহারের ব্যাপারে ভাবনাচিন্তা করছে যাতে জনগণকে কঠিন পরিস্থিতির মুখোমুখি না হতে হয়। দিপাবলী উৎসবের জন্য আর মাত্র কয়েকদিনের বাকি রয়েছে। এবার যারা বাড়ির বাইরে থাকেন তারা দিপাবলীতে নিজের বাড়ি ফেরার জন্য প্রস্তুতি নিতে শুরু করেছেন। এই উৎসব উপলক্ষে অনেক বিমান সংস্থা তাদের টিকিটের দামে অনেক ছাড় দিতে শুরু করেছে। এমনকি উৎসব উপলক্ষে রেল তাদের বিশেষ পরিষেবা প্রদান করছে।

দেশে এখন অবধি অনেক সরকার এসেছে এবং অনেক রেলমন্ত্রী এসেছে কিন্তু বর্তমান রেলমন্ত্রী ছাড়া কেউই এইভাবে জেনারেল কোচের যাত্রীদের জন্য চিন্তাভাবনা করেনি। জানিয়ে দি যেকোনো উৎসবে ের টিকেটের জন্য লম্বা লাইন লেগে যায় এবং খুব কষ্ট করে টিকিট পাওয়া যায়। এই সময় অনেকবার মিস হয়েও যায়। রেলওয়েতে নানান পরিবর্তন আনা মন্ত্রী পীযুষ গোয়েল এবার উদ্দেশ্যে বড়ো পদক্ষেপ নিয়েছেন !

খবর অনুযায়ী ১ নভেম্বর অর্থাৎ আজ থেকে জেনারেল টিকিট ও প্লাটফর্ম টিকিট অনলাইনে খুব সহজেই পাওয়া যাবে। এই সমস্থ টিকিট বুকিং আপনি আপনার মোবাইল থেকেও করতে পারবেন। নিজের স্মার্ট ফোনে শুধুমাত্র UTS বা আনরিজার্ভ টিকিট সার্ভিস এপ্লিকেশন ইনস্টল করতে হবে। এখানে লগ ইন করার পর যেকেউ সর্বোচ্চ ৪ টি টিকিট বুকিং করতে পারবে এবং এর পেমেন্ট ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড বা পেটিএম এর মাধ্যম করা সম্ভব হবে।

জেনারেল কোচ এর অনেক যাত্রী লাইভ ভিডিও রেল মন্ত্রীকে টিকিট এই জন্য একটা কিছু পদক্ষেপ নিতে বলেছিলেন। এখন দিপাবলীর উৎসবে যাতে কাউকে টিকিট লাইনে দাঁড়িয়ে সময় অপচয় না করতে হয় সেই কারণেই রেল মন্ত্রী এই পদক্ষেপ নিয়েছেন। দীপাবলী উপলক্ষে জেনারেল কোচ এর যাত্রীদের জন্য এটা বেশ বড়ো রকমের উপহার যা সাধারণ মানুষের সমস্যা অনেকটা কম করে দেবে। দিপাবলীর কিছুদিন আগে থেকেই ওই পরিষেবা চালু করে দেওয়া হয়েছে যাতে দেশজুড়ে রেলের টিকিট কাউন্টারগুলিতে মানুষকে সমস্যায় পড়তে না হয়।