Press "Enter" to skip to content

মোদী সরকারের ডবল ধামাকা! দেশের যুবকদের ভবিষ্যত পরিবর্তন করার মতো ঘোষণা করল সরকার।

বেকারত্বের জ্বালা এই দেশ অনেকদিন ধরেই ভুগে আসছে। কিন্তু 2019 এই রেল মন্ত্রী ঘোষণা করলেন এক আনন্দের সংবাদ যা শুনলে দেশ এর রা হয়তো অনেকটাই শান্তির নিঃস্বাস ফেলবে।রেল এ দুই বছরের মধ্যে চার লাখ মানুষ এর কর্মসংস্থান দেবে বলে ঘোষণা করেছেন রেল মন্ত্রী পীযূষ গোয়েল। যেটা এখনো অব্দি সবথেকে বড় রেল এর নিয়োগ। বিরোধী দলের সমস্ত মিথ্যে প্রচার কে ভুল প্রমাণিত করে রেল আবার 2020 সালে 1.5 লাখ মানুষ কে কর্মসংস্থান দেবে।ইতিমধ্যেই রেল এই বছর 1.5 লক্ষ কর্মসংস্থানএর কাজ শুরু করে দিয়েছে তার নিয়োগ প্রক্রিয়া দুই মাস এর মধ্যেই শেষ হয়ে যাবে বলেছেন রেল মন্ত্রী।

পীযূষ গোয়েল বলেছেন এখনো 1.32 লাখ শূন্য পদ রয়েছে তাছাড়া পরের বছর আরো 1 লাখ কর্মচারী অবসর নেবেন সব মোট মিলিয়ে প্রায় 2.32 লক্ষ যুবক এর কর্মসংস্থান হবে বলে জানিয়েছেন।নরেন্দ্র মোদি দুই কোটি মানুষ এর কর্মসংস্থান এর দেবার আশ্বাস দিয়েছিলেন। বিরোধীরা দিন এর পর দিন তার পিছনে পরে রয়েছে। কিন্তু এইবার দেশ এর যুবক দের কথা রেখে লোকসভা ভোটে এর আগে এক মাস্টারস্ট্রোক খেলে দিলেন বলে দাবি রাজনৈতিক মহলের।

স্বাধীনতার পর এত দ্রুতগতিতে এবং এত বিশাল সংখ্যায় নিয়োগ কখনোই হয়নি বলে দাবি বহুজনের। এইভাবে নিয়োগ হলে দেশের যুবক সমাজের অবস্থার ব্যাপকভাবে পরিবর্তন হবে তা নিয়ে কোনো সন্দেহ নেই। রেল ছাড়াও নীতিন গতকারির নেতৃত্বে ২০২০ সালে সড়ক ও জল পরিবহনের উপর বহু নিয়োগ সামনে আসবে।

7 Comments

Leave a Reply

Your email address will not be published.