Press "Enter" to skip to content

পাকিস্তানের বিরুদ্ধে কড়া পদক্ষেপ ভারতের, সিন্ধু নদীর জল আটকানোর কথা জানিয়ে দিলেন কেন্দ্রীয় মন্ত্রী

জম্মু কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে দেওয়ার পর থেকেই আতঙ্কে দিন কাটাচ্ছে পাকিস্তান। আর তাঁদের হাভভাব দেখে সেই আতঙ্ক স্পষ্ট বোঝা যাচ্ছে। এবার ভারত আরও কড়া পদক্ষেপ নেওয়ার জন্য প্রস্তুত হচ্ছে। ভারত পাকিস্তানের প্রতি দয়া মায়া ভুলে সিন্ধু নদীর মাধ্যমে পাকিস্তানে যাওয়া জলে কাটছাঁট করতে চলেছে। কেন্দ্রীয় মন্ত্রী আজ সিন্ধু নদীর জলে কাটছাঁট নিয়ে আভাস দেন।

কেন্দ্রীয় জল শক্তি মন্ত্রী গজেন্দ্র সিং শেখাওয়াত বলেন, সিন্ধু জল চুক্তি অনুযায়ী ভারত থেকে প্রচুর জল পাকিস্তানে যায়। আমরা এখন সিদ্ধান্ত নিয়েছি যে, পাকিস্তানে যাওয়া ভারতের জল কোনমতে আমাদের দেশেই রেখে দিয়ে কৃষক, শিল্প আর দেশের মানুষের কাজে ব্যাবহার করা যায়। গজেন্দ্র সিং শেখাওয়াত বলেন, আমরা হাইড্রোলজিক্যাল আর টেকনো ফিজিবিলিটি স্টাডিজ নিয়ে কাজ করছি, আমি নির্দেশ দিয়েছি যে, এই কাজ যেন তাড়াতাড়ি সম্পূর্ণ করা হয়। আমরা আমাদের পরিকল্পনাকে বাস্তবায়িত করতে এই কাজ তাড়াতাড়ি করার নির্দেশ দেওয়া হয়েছে।

জম্মু কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে দেওয়ার পর থেকেই পাকিস্তান পাগলের মতো আচরণ করছে। পাকিস্তান কাশ্মীর ইস্যু রাষ্ট্রসংঘের সুরক্ষা পরিষদে তুলেছিল, কিন্তু সেখানে সপাটে থাপ্পড় খেয়েছিল তাঁরা। এরপর পাকিস্তান কাশ্মীর ইস্যু এবার আন্তর্জাতিক আদালতে নিয়ে যাওয়ার কথা বলছে। কিন্তু ভারত পরিস্কার জানিয়ে দিয়েছে যে, জম্মু কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে দেওয়া ভারতের অভ্যন্তরীণ মামলা, আর এই ইস্যুতে অন্য কোন দেশের দখলআন্দাজি ভারত বরদাস্ত করবে না।

you're currently offline