Press "Enter" to skip to content

বন্যায় ফেঁসে থাকা বাচ্চদের জন্য ‘হনুমান” হয়ে গেলেন পুলিশ কর্মী, কাঁধে বসিয়ে বাঁচালেন তাঁদের জীবন

গুজরাটে বন্যার প্রকোপ জারি, গোটা রাজ্য জুড়ে হাহাকার। প্রচণ্ড বৃষ্টিতে গুজরাটে এখনো পর্যন্ত ১৯ জনের মৃত্যু হয়েছে। জলের স্তর বেড়ে যাওয়ায় রাস্তা পর্যন্ত ডুবে গেছে। বন্যায় প্রভাবিত মানুষদের , এনডিআরএফ (NDRF) আর পুলিশ কর্মীরা সুরক্ষিত যায়গায় নিয়ে যাচ্ছে। বন্যায় প্রভাবিত মানুষদের রেসকিউ অভিযান চালিয়ে সুরক্ষিত করা হচ্ছে।

গুজরাটের এক পুলিশ কর্মীর এই বাঁচাও অভিযানের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় হয়েছে। সেই ভিডিও দেখে দেশের প্রতিটি মানুষ ওই পুলিশ কর্মীর প্রশংসা করছে। ওই ভিডিওতে গুজরাট পুলিশের এক কর্মীকে দুই বাচ্চাকে তাঁর নিজের কাঁধে চাপিয়ে বন্যা প্রভাবিত এলাকা থেকে সুরক্ষিত যায়গায় নিয়ে যাচ্ছে। দুটি বাচ্চাকে ওই পুলিশ কর্মীকে কাঁধে চাপিয়ে দেড় কিলোমিটার পর্যন্ত জলের প্রচণ্ড স্রোতের মধ্যে দিয়েও সুরক্ষিত যায়গায় নিয়ে যাচ্ছিল।

ওই ভিডিওতে চারিদিকে জল দেখা যাচ্ছে। ওই ভিডিও গুজরাটের মোরবী জেলার। ভিডিওতে যেই পুলিশ কর্মীকে দেখা যাচ্ছে, তাঁর নাম পৃথ্বীরাজ সিং জাদেজা বলে জানা যায়। ভিডিও ভাইরাল হওয়ার পর দেশের প্রতিটি মানুষই পৃথ্বীরাজ সিং জাদেজার প্রশংসা করছে। , কর্ণাটক, আর গুজরাটের বন্যায় মানুষের বিপদ বাড়িয়েই চলছে। এখনো পর্যন্ত এই বন্যা আর বৃষ্টিতে ১৩৬ জনের মৃত্যু হয়েছে।