Press "Enter" to skip to content

বড় সফলতা মোদী সরকারের, একমাসে ১ লাখ কোটি টাকার উপরে হল জিএসটি কালেকশন

গুডস এন্ড সার্ভিস ট্যাক্স জিএসটি কালেকশনের দিক থেকে বড়সড় সাফলতা পেলো মোদী সরকার। অর্থমন্ত্রকের তাজা রিপোর্ট অনুযায়ী, জানুয়ারি মাসে মোট জিএসটি কালেকশন ১.০২ লক্ষ কোটি টাকা হয়েছে। এর আগের বছর জানুয়ারি মাসে ৮৯,৮২৫ কোটি টাকার জিএসটি কালেকশন হয়েছিল। চলতি অর্থ বর্ষে এই নিয়ে তিনবার জিএসটি কালেকশন ১ লক্ষ কোটি পার হল। এর আগে এপ্রিল আর অক্টোবর মাসে জিএসটি কালেকশন ১ লক্ষ কোটি টাকা পার হয়েছিল।

আরও পড়ুনঃ মাত্র ০.১ শতাংশ হিন্দু বসবাসকারী দেশে তৈরি হল ৮০০ কেজির শ্রীমদ্ভাগবত গীতা, একটি পাতা পাল্টাতে লাগে চার জন মানুষ

অর্থ মন্ত্রকের অনুসারে, ‘জানুয়ারি মাসে মোট জিএসটি কালেকশন ১,০২,৫০৩ কোটি টাকা হয়েছে। এর মধ্যে কেন্দ্রীয় জিএসটি ১৭,৭৬৩ কোটি আর রাজ্যের জিএসটি ২৪,৮২৬ কোটি। ইন্টিগ্রেটেড ৫১,২২৫ কোটি, সেস ৮৬৯০ কোটি” মন্ত্রকের অনুসারে ডিসেম্বর থেকে ৩১ জানুয়ারি ২০১৯ পর্যন্ত জিএসটিয়ার-৩বি এর মাধ্যমে মোট ৭৩.৩ রিটার্ন দায়ের করা হয়েছে।

আরও পড়ুনঃ মোদী আমলে বিশ্বের ষষ্ঠ বৃহৎ অর্থব্যবস্থার দেশ হয়ে গেলো ভারত, রাজকোষের ঘাটতি কমে দাঁড়াল …

পরিসংখ্যান ধরলে চলতি অর্থবর্ষের প্রথম মাস এপ্রিলে জিএসটি কালেকশন ১.০৩ লক্ষ কোটি টাকা হয়েছিল। আর মে মাসে ৯৪,০১৬ কোটি টাকা। জুন মাসে ৯৫,৬১০ কোটি টাকা। জুলাইতে ৯৬,৪৮৩ কোটি টাকা। অগস্ট মাসে ৯৩,৯৬০ কোটি টাকা। আর সেপ্টেম্বর মাসে ৯৪,৪৪২ কোটি টাকা। অক্টোবর মাসে জিএসটি কালেকশন বেড়ে ১,০০,৭১০ কোটি টাকা হয়েছিল। নভেম্বর মাসে ৯৭,৬৩৭ কোটি। আর ডিসেম্বর মাসে ৯৪,৭২৫ কোটি টাকা।

7 Comments

Leave a Reply

Your email address will not be published.