Press "Enter" to skip to content

আগামী বাজেটে প্রভু রামের উদ্দেশ্যে বড়সড় ঘোষণা করতে চলেছে যোগী সরকার, রাষ্ট্রবাদী ও হিন্দুত্বের জন্য থাকবে বড় চমক

লোকসভা নির্বাচনের আগে বাজেট পেশ করতে চলেছে যোগী সরকার। যোগী সরকারের ওই বাজেটে ধার্মিক আর সাংস্কৃতিক রাষ্ট্রবাদকে প্রাধান্য দেওয়া হবে। ওই বাজেটে অযোধ্যায় প্রভু শ্রী রামের জন্য বিশ্বের সবথেকে বড় প্রতিমা করার জন্য মঞ্জুরি দেওয়া হবে।

আরও পড়ুনঃ দুর্নীতির বিরুদ্ধে তদন্ত করতে গিয়ে মমতার পুলিশের হাতে আটক সিবিআই কর্তারা!

উত্তরপ্রদেশের অর্থমন্ত্রী রাজেশ আগরবাল ৭ই ফেব্রুয়ারি বিধানসভায় বিজেপি সরকারের তৃতীয় বাজেট পেশ করবেন। উত্তরপ্রদেশের পর্যটন বিভাগ অযোধ্যায় সরযূ নদীর তীরে ভগবান শ্রী রামের ২২১ মিটার উঁচু মূর্তি গড়ার জন্য ২০০ কোটির বাজেট প্রস্তাব দিয়েছে।

ওই টাকা মূর্তির জন্য জমি কেনা আর জমিকে উন্নত করার কাজে ব্যাবহৃত করা হবে। মূর্তি তৈরি করার জন্য প্রথমে রাজ্য সরকার টাকা দেবে, পরে জনসাধারণ এবং কম্পানির থেকে ফান্ড নিয়ে মূর্তি স্থাপনা করা হবে। সুত্র অনুসারে, পর্যটন বিভাগ গড়মুকুটেশ্বর, বারাণসী, মথুরা, প্রয়াগরাজ, অযোধ্যা আর  Naimisha Forest এর মত হিন্দু ধার্মিক আস্থা কেন্দ্রের জন্যও ১০০ কোটি টাকার বাজেট প্রস্তাব দিয়েছে।

আরও পড়ুনঃ বড় সফলতা মোদী সরকারের, একমাসে ১ লাখ কোটি টাকার উপরে হল জিএসটি কালেকশন

 

এই স্থানের ধার্মিক স্থল গুলোর সৌন্দর্য বৃদ্ধি এবং সংস্কার করার সাথে সাথে পর্যটন সুবিধাও উন্নত করা হবে। পর্যটন বিভাগ মথুরার কুণ্ড গুলোর উন্নতি, আগ্রার পর্যটন বিকাশ আর বৌদ্ধ পরিপথের জন্য ৭০ কোটি টাকার বাজেট প্রস্তাব দিয়েছে। ব্রজ তির্থে হওয়া কাজের জন্য ১০০ কোটি টাকার বাজেট প্রস্তাব দিয়েছে।

8 Comments

Leave a Reply

Your email address will not be published.