Press "Enter" to skip to content

স্ট্যাচু অফ উনিটির থেকেও বেশি উঁচু হতে পারে উত্তরপ্রদেশে ভগবান শ্রী রামের প্রতিমা , যেটির উচ্চতা হবে ..

পুরো দেশে বর্তমান সময়কালে আলোচনায় বেশ গুরুত্ব পেয়েছে মন্দির। এই মন্দির নিয়ে ভারতবর্ষের রাজনীতি এই সময় সরগরম হয়ে রয়েছে। আর এমন পরিস্থিতিতে ের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ঘোষনা করলেন ভগবান শ্রী রাম চন্দ্রের মূর্তি নির্মাণের কথা। কিছু দিন আগে মোদী সরকার ভারতের মাটিতে “স্টাচু অফ ইউনিটি” তৈরী করেছেন। জানা গিয়েছে যে এবার যোগীজি রাম চন্দ্রের যে মূর্তি নির্মাণ করতে যাচ্ছেন সেটার উচ্চতা “স্টাচু অফ ইউনিটি”এর থেকেও বেশি হবে। এই মূর্তির উচ্চতা ২০০ মিটার হবে বলে জানা গিয়েছে। যদিও আনুষ্ঠানিক ভাবে এব্যাপারে এখন কিছু ঘোষনা করা হয়নি কিন্তু ইতিমধ্যেই এই মূর্তি নির্মানের জন্য এক বিশেষ কমিটি তৈরী করা হয়ে গিয়েছে এমনটাই জানা গিয়েছে।

আগের বছর দিপাবলীর সময় উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথজি যখন আযোধ্যায় গিয়েছিলেন তখন তিনি এই মূর্তি নির্মানের কথা সেখানে ঘোষনা করে এসেছিলেন। তিনি এও জানিয়েছিলেন যে, রাম মন্দির করার জন্য আমাদের সুপ্রিমকোর্টের সিদ্ধান্তের জন্য অপেক্ষা করতে হলেও রামের মূর্তি নির্মানের ক্ষেত্রে আমাদের কেউ আটকাতে পারবে না।

আমরা এখানে পৃথিবীর সবচেয়ে উঁচু রাম মূর্তি নির্মান করবো। আপনাদের জানিয়ে রাখি যে, ২০১ মিটার লম্বা এই রাম মূর্তি করবার সিদ্ধান্তটি নিয়েছেন যোগীজি। এই ২০১ মিটারের মধ্যে ১৫১ মিটার হবে মূর্তি এবং বাকি ৫০ মিটার থাকবে মূর্তিটির পরিকাঠামো। আপনাদের জানিয়ে রাখি যে, এই ২০১ মিটার মূর্তি তৈরী করার জন্য মোট খরচ হবে ৮০০ কোটি টাকা।

Ram Statue

 

কিন্তু আপনাদের আরও একটা ব্যাপার জানিয়ে রাখি, এই মুহুত্তে উত্তরপ্রদেশে রাম মন্দির নিয়ে বেশ চাপে রয়েছে রাজ্য সরকার। যদি কানুন করে মন্দির নির্মাণ না হয় তাহলে খুব তাড়াতাড়ি একটা কিছু সিদ্ধান্ত নিতে হবে উত্তরপ্রদেশের রাজ্য সরকার কে।
#অগ্নিপুত্র