Press "Enter" to skip to content

তাজমহলের মসজিদে পৌঁছে হিন্দু মহিলারা সম্পন্ন করলো পূঁজাঅর্চনা! স্থান পবিত্র করতে ছিটানো হলো গঙ্গাজল।

কিছুদিন আগেই আদালতের আদেশ অমান্য করে কিছুজন কট্টরপন্থী ে নামাজ পড়েছিল। এরপর বজরং দলের তরফ থেকে ঘোষণা করা হয়েছিল ে পুজো করা হবে। এখন আন্তরাষ্ট্রীয় হিন্দু পরিষদের সাথে যুক্ত থাকা তিন মহিলা ে পুজো করে কাজ সম্পুর্ন করেছে। হিন্দু পরিষদের মহিলারা ের পরিসরে পৌঁছে পূজা অর্চনা করেন। মহিলারা তাজমহলের মধ্যে ধুপবাতি জ্বালিয়ে এবং গঙ্গাজল ছিটিয়ে পূঁজা অর্চনা সম্পন্ন করেন। সোশ্যাল মিডিয়ায় এখন এই ঘটনা ভাইরাল হয়ে পড়েছে।

সংঘটনের জেলা অধ্যক্ষ মীনা দেবী দিভাকর এই ঘটনার উপর প্রতিক্রিয়া জানিয়ে বলেন, “যদি মুসলিমদের এখানে প্রত্যেকদিন নামাজ পড়ার অনুমতি থাকে তাহলে আমরাও তেজোমহালয় মন্দিরে পূজা অর্চনা করতে পারি।” জানিয়ে দি তাজমহলকে অনেকে হিন্দু তেজোমহালয় তথা হিন্দু শিব মন্দির মনে করেন। অন্যদিকে ASI(প্রত্নতাত্ত্বিক বিভাগ) পুজো করার ঘটনা সম্পর্কে হিন্দুদের বিরুদ্ধে একশন নেওয়ার কথা বলেছেন।

ASI এর আরকোলজিস্ট ভাসান্ট সাবারকারের কাছে এই বিষয়ে জবাব চাওয়া হলে, উনি বলেন এই ঘটনার সময় আমরা কেউ উপস্থিত ছিলাম না তবে আমরা তদন্ত চালাচ্ছি। উনি বলেন স্থানীয় পুলিশকে খবর দেওয়া হয়েছে। যদি হিন্দুরা এর জন্য দায়ী থাকে তাহলে হিন্দুদের বিরূদ্ধে একশন নেওয়া হবে।

প্রসঙ্গত জানিয়ে দি, আদালতের আদেশ অমান্য করে কট্টরপন্থীরা নামাজ পড়লেও কেউ কোনো একশন নিতে পারেনি কিন্তু হিন্দুদের বিরুদ্ধে একশন নেওয়ার ঘোষণা করে দিয়েছে ASI বিভাগ। ভাসান্ট বলেন পুলিশকে জানানোর সাথে সাথে CISF কে বলা হয়েছে CCTV ফুটেজ দেওয়ার জন্য।