Press "Enter" to skip to content

পাকিস্থান নির্বাচনে হিন্দু নেতার দাপট! ১৪ জন প্রতিদ্বন্দ্বীকে হারিয়ে তৈরি করলেন ইতিহাস।

কিছু দিন আগে পাকিস্তানে সাধারণ নির্বাচন হয়েছে। তার ফলাফল প্রকাশ হল। সেখানে দেখা গেছে যে, প্রথমবারের জন্য কোনো হিন্দু নেতা পাকিস্তানে নির্বাচনী লড়াই করে ভোটে জিতেছে। পাকিস্তানের এই সাধারন নির্বাচনে দেখা গেল প্রথমবার হিন্দু নেতা জিতে এমপি হলেন। সেই হিন্দুনেতার নাম ডঃ মহেশ কুমার মালানি। তিনি একাই লড়াই করে নিজের ক্ষমতায় সেখানে জিতেছে। তিনি জয়লাভ করেছেন থারপরকার আসনে যেটা সিন্ধু প্রান্তে অবস্থিত। সেই অঞ্চলে অন্য কোনো ধর্মের চেয়ে হিন্দু ভোটার তুলনামূলক বেশি বলেই জানা গিয়েছে।

মালানি নামক যে নেতা সেখানে জিতেছেন তিনি সেখানে খুব জনপ্রিয় বলে জানা যায়। উনি যখন সেখানে নির্বাচনী সভা করতেন তখন সেখানে দেখার মত ভিড় হত। অন্য পার্টির নেতা দের তুলনায় তার জনসভাতে ভিড় বেশি হত। তার জনপ্রিয়তা শুধু মাত্র হিন্দুদের মধ্যের সীমাবদ্ধ হয়ে ছিল না, সেই এলাকাভুক্ত সমস্ত মুসলিম সম্প্রদায়ের মধ্যেও তার জনপ্রিয়তা ছিল সমান। বিজয়ী প্রাথি মালানি হল পাকিস্তান পিউপলস পার্টির নেতা। তিনি সেই পার্টি তে অনেক দিন ধরে আছেন।

তাই তার জনপ্রিয়তা এখন পুরো একালা জুড়ে। ভোটে জিতে যাবার পর তিনি তার ট্যুইটার অ্যকাউন্ডে লিখেন যে আমাদের দল কে সাপোর্ট করার জন্য পাকিস্থানবাসী কে ধন্যবাদ।যারা আমাদের ভোট দিয়ে জয়ী করলেন তারা এই ভাবেই সারা জীবন আমাদের পাশে থাকবেন। এবং সেই সাথে তিনি এটাও লিখেন যে, গোটা পাকিস্থান যে আমাদের পার্টির সমর্থনে আছেন সেটা আবার প্রমান হয়ে গেল এই নির্বাচনের মাধ্যমে।

২০০২ এ অমুসলিমরা পাকিস্থানের নির্বাচনে দাঁড়ানোর অনুমতি পায় তার পর এই প্রথম কোনো হিন্দু ন্যাশনাল এসেম্বলির নির্বাচন জিতেছেন। ১৪ জন প্রতিদ্বন্দ্বীকে হারিয়ে জেতেন মহেশ মালানি। তবে এর আগে পাকিস্তান সেনেট ভোটে কৃষ্ণা কুমারী থারপার্কার আসনে জয় লাভ করেছিলেন।

#অগ্নিপুত্র