Press "Enter" to skip to content

“২০১৯ এর নির্বাচন মহাভারতের যুদ্ধের মতো, একদিকে নরেন্দ্র মোদী অন্যদিকে চোর, ডাকাত, জঙ্গি”: হুকুম নারায়ণ যাদব, বরিষ্ট রাজনীতিবিদ।

সামনে লোকসভা নির্বাচন তার আগে সমস্থ পার্টি নিজেদের দলের প্রচার প্রসারে নেমে পড়েছে। প্রতি ৫ বছর অন্তর অন্তর লোকসভা নির্বাচনের আগে রাজনৈতিক মহল এমন উত্তপ্ত হয়েই থাকে। তবে এবারের রাজনৈতিক পরিস্থিতি সামান্য আলাদা, এবারের লড়াই মোদী বনাম ALL, অর্থাৎ মোদীর বিরুদ্ধে লড়াই করার জন্য সমস্থ রাজনৈতিক দল জোট বেঁধেছে। মোদীর বিরুদ্ধে থাকা রাজনৈতিক দলগুলির অবস্থা এখন এমন যে প্ৰধানমন্ত্রী মোদীকে চোর বলে উল্লেখ করতে শুরু করে দিয়েছে।

তবে যারা প্ৰধানমন্ত্রী মোদীকে বার বার চোর বলে অপমান করছেন তাদের যোগ্য জবাব দিয়েছেন হুকুম নারায়ণ যাদব। হুকুম নায়ারণ যাদব বলেছেন ২০১৯ এর নির্বাচন মহাভারতের মহাযুদ্ধ। এই লড়াইতে একদিকে আছে নরেন্দ্র মোদী অন্যদিকে আছে চোর ডাকাতদের দল। বিহারের সাংসদ হুকুম নারায়ণ যাদব বলেন যে একদিকে চোর, ডাকাত, আতঙ্কবাদী উগ্রপন্থী আর অন্যদিকে নরেন্দ্র মোদীর যুদ্ধ এটা।

জানিয়ে দি, হুকুম কুমার যাদব এমন একজন সাংসদ যিনি সর্বশ্রেষ্ঠ সাংসদ পুরস্কার দ্বারা ভূষিত হয়েছেন। উনি বলেন যে -“মোদী সরকার ২ বিঘার থেকে কম জমি থাকা ব্যাক্তিদের বার্ষিক ৬০০০ টাকা প্রদানের কথা বলেছেন। কিন্তু বিরোধীরা বলেছে যে এটা খুবই কম টাকা, আসলে তাদের কাছে এটা কম মনে হবে যারা নিজের খাওয়া দাওয়াতে প্রত্যেকদিন ১০ হাজার টাকা খরচ করে।”

হুকুম নারায়ন যাদব বলেন, ২০১৯ এর নির্বাচন ধর্ম ও অধর্মের যুদ্ধ হবে। একদিকে নরেন্দ্র মোদীর সেনা থাকবে আরেকদিকে প্ৰধানমন্ত্রীকে গালিগালাজ দেওয়া চোর, ডাকাত, লুটেরা থাকবে। হুকুম নারায়ণ যাদব বলেন শ্রী কৃষ্ণ যেভাবে ভারতে সামাজিক ভেদাভেদ দূর করার রাস্তা দেখিয়েছিলেন, সেই রাস্তাতেই চলছেন প্ৰধানমন্ত্রী মোদী। আগে তাদেরকেই পদ্মভূষণ, পদ্মবিভূষণ দেওয়া হতো যারা রাজনৈতিক দলের চামচাগিরি করতো অথবা কোটিপতি হতো। কিন্তু নরেন্দ্র মোদী প্রতিভা, দক্ষতা ও কর্ম দেখে পুরস্কিত করেছেন তাতে সে ঝুপড়ি বাড়িতে থাকুক বা বিশাল মহলে থাকুক।

6 Comments

Leave a Reply

Your email address will not be published.