Press "Enter" to skip to content

আমি প্রধানমন্ত্রী হওয়ার উপযুক্ত, মোদী প্রধানমন্ত্রী হওয়ার যোগ্য নয়: মায়াবতী।

বহুজন সমাজবাদী পার্টির নেত্রী মায়াবতী নির্বাচনের শেষ দফার আগে বড় মন্তব্য করেছেন। মায়াবতী নিজেকে প্রধানমন্ত্রী পদের জন্য সবথেকে যোগ্য বলে ঘোষণা করে দিয়েছেন। মায়াবতী বলেছেন, আমি প্রধানমন্ত্রী হওয়ার জন্য ফিট মোদী প্রধানমন্ত্রী হওয়ার জন্য ফিট নয়। অর্থাৎ আমি প্রধানমন্ত্রী পদের জন্য যোগ্য আর নরেন্দ্র মোদী প্রধানমন্ত্রী পদের জন্য যোগ্য নয়। মায়াবতী পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর সমর্থন করেন। মমতা ব্যানার্জী পশ্চিমবঙ্গের গণতন্ত্র শেষ করে দিয়েছে বলে অভিযোগ তুলেছে আর মায়াবতী মমতার প্রশংসা করে সমর্থন জানান।

নরেন্দ্র মোদী ও অমিত শাহকে লোকতন্ত্রের শত্রু বলে মন্তব্য করেন নরেন্দ্র মোদী। জানিয়ে দি, মায়াবতীর পার্টি মূলত উত্তরপ্রদেশ থেকে নির্বাচন লড়ছে। সেখানে অখিলেশ যাদব ও অজিত সিংয়ের সাথে জোট করে মায়াবতী নির্বাচনে লড়াই করতে নেমেছেন। কিন্ত মায়াবতী সরাসরি প্রধানমন্ত্রী হওয়ার স্বপ্ন দেখছেন। এটাও জানিয়ে দি যে দেশের প্রধানমন্ত্রী হতে হলে কম পক্ষে ২৭২ সাংসদের প্রয়োজন হয়।

এখন মায়াবতী প্রধানমন্ত্রী হওয়ার জন্য ২৭২ টি সাংসদ কিভাবে আনবেন সেটাই দেখার বিষয়। এক সময় মায়াবতী উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী ছিলেন কিন্তু জনতা ৫ বছর পরেই উনাকে বাতিল করে দেন। জনতা উনাকে ৫ বছর পর মুখ্যমন্ত্রী পদেও রাখতে রাজি হননি। আর উনি প্রধানমন্ত্রী হওয়ার স্বপ্ন দেখছেন। নরেন্দ্র মোদীকে অযোগ্য এবং নিজেকে যোগ্য বলে প্রধানমন্ত্রী পদের জন্য উপযুক্ত হিসেবে ঘোষিত করেছেন।