in , ,

বড় খবর: আবার আজ ভারতীয় এয়ারফোর্সের তাড়া খেয়ে পালালো দুই পাকিস্তানি জেট !

পাকিস্থানের বালাকোটে এয়ার স্ট্রাইক করার পর থেকে ভারতের উপর আক্রমনের লাগাতার চেষ্টা করছে পাকিস্থানের সেনা। লক্ষণীয় বিষয় এই যে, ভারত পাকিস্থানের আতঙ্কবাদী ক্যাম্পে আক্রমন করেছিল। কিন্তু পাকিস্থানের সেনা এখন আতঙ্কবাদের সমর্থনে সরাসরি মাঠে নেমে পড়েছে এবং ভারতে বোমাবাজি করার চেষ্টা চালাচ্ছে। গতকালের পর আজ আবার ভারতের সীমান্তে প্রবেশ করার চেষ্টা করেছিল পাকিস্থানের বায়ুসেনা। আজ পাকিস্থানের ২ টি ফাইটার জেট LOC ক্রস করে ভারতে আক্রমন করার চেষ্টা করেছিল।

অবশ্য ভারতের বায়ু সেনা সক্রিয় থাকায় পাকিস্থানের ফাইটার জেটকে সাথে সাথে ট্রেস করে নেয় এবং তাদের তাড়া করে। জম্মুকাশ্মীরের পুনচ জেলার কৃষ্ণ ঘাঁটি সেক্টরে পাকিস্থানের দুটি ফাইটার জেট প্রবেশ করে হামলা করার চেষ্টা করে কিন্তু ভারতীয় বায়ুসেনা পাকিস্থানকে বিফল করে দেয়।

বায়ু সেনা সক্রিয় থাকায় ভারতের দিক কোনো ক্ষতি হয়নি বলে মিডিয়া সূত্রে খবর।পাকিস্থানের দুটি বিমান ভারতে প্রবেশ করার ১ ঘন্টা আগে ওই এলাকাতেই পাকিস্থানের সেনার তরফ থেকে ফায়ারিং করা হয়েছিল।পাকিস্থানের ফাইটার জেট দুটি কোন সময় ভারতে আক্রমন করার চেষ্টা করেছিল তার সঠিক খবর এখন অবধি মিডিয়ার কাছে অবধি পৌঁছায়নি বলে সূত্রের খবর।

গতকালও পাকিস্তানের ৩ টি f-16 ভারতে প্রবেশ করেছিল। কিন্তু ভারতের পুরানো আমলের MIG-21 ওই পাকিস্থানের দুটি ফাইটার জেটকে তাড়া করে ফেরত পাঠায় এবং একটাকে আকাশে ফায়ারিং করে ভেঙে ফেলে। জানিয়ে দি, পাকিস্থানের f-16. আমেরিকা থেকে আনা এডভান্স ফাইটার জেট অন্যদিক ভারতের MIG-21 খুবই পুরানো ফাইটার জেট। কিন্তু তা সত্ত্বেও ভারতের সামনে পাকিস্থান টিকতে পারেনি এর একমাত্র কারণ ভারতের বায়ু সেনা কামান্ডোদের দক্ষতা।

আরও ভিখারি হল পাকিস্তান! ফের দাম কমল টাকার, পেট্রোল-ডিজেল কেনার পয়সা নেই ওদের কাছে

প্রধানমন্ত্রী মোদীর কূটনৈতিক চাপে কালই পাইলট অভিনন্দনকে ভারতের হাতে তুলে দেবে পাকিস্থান।