in

বর্ণবৈষম্য এর জন্য সাউথ আফ্রিকাকে নিষিদ্ধ করা গেলে, সন্ত্রাসবাদের জন্য পাকিস্তানকে কেন নয়? -মহম্মদ কাইফ

আপনি ক্রিকেটার হন আর অভিনেতা, লেখক হন আর শিল্পী। সবার আগে আপনি একজন ভারতীয়। কোন শিল্প আর কোন খেলাই দেশের জওয়ানদের থেকে বেশি না। অনেক ক্রিকেট ভক্তই পাকিস্তানের সাথে ভারতের খেলার দাবি জানাচ্ছে। আর মোক্ষম জবাব দিয়ে তাঁদের গালে সপাটে চর মারল প্রাক্তন ভারতীয় ক্রিকেটার মহম্মদ কাইফ।

মহম্মদ কাইফ ও ক্রিকেট খেলতেন, কিন্তু উনি দেশের স্বার্থে পাকিস্তানের ক্রিকেট দলকেই ব্যান করার দাবি করেছেন। মহম্মদ কাইফ বলেন, ‘আইসিসি যদি বর্ণবৈষম্যের জন্য সাউথ আফ্রিকাকে নিষিদ্ধ করতে পারে, তাহলে সন্ত্রাসবাদের জন্য পাকিস্তানকে কেন করবে না?”

কাইফ বলেন, আইসিসি সাউথ আফ্রিকাকে ব্যান করেছিল কারণ সেখানে বর্ণবৈষম্যের ঘটনা ঘটেছিল। বর্ণবৈষম্য চরম সমস্যা। কিন্তু সন্ত্রাসবাদ তো তাঁর থেকেও বড় সমস্যা। কাইফ গোটা পাকিস্তান দলকেই ব্যান করার দাবি করেছেন। উনি জানিয়েছেন, সাউথ আফ্রিকা যেমন বর্ণবৈষম্যের কারণে ব্যান হয়েছিল, তেমনই সন্ত্রাসবাদের জন্য পাকিস্তানকে ব্যান করা উচিৎ।

আসন্ন ক্রিকেট বিশ্বকাপে ভারত আর ভারতের চীর শত্রু জঙ্গির দেশ পাকিস্তান একই গ্রুপে পরেছে। কিন্তু ভারতের পক্ষ থেকে দাবি উঠেছে পাকিস্তানের সাথে যেন ভারত না খেলে। ভারতের বর্তমান অধিনায়ক বিরাট কোহলি এই ব্যাপারে মুখ খুলে বলেছেন, ‘সরকার আর বোর্ড যা সিদ্ধান্ত নেবে, আমরা সেটাতেই আমল করব”

ভারতীয় দলের প্রাক্তন বোলার হরভজন সিং ও পাকিস্তানের সাথে ভারতের ম্যাচ না খেলার দানি করেছেন। আরেকদিকে ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক তথা ওপেনার ব্যাটসম্যান মাস্টার ব্লাস্টার সচিন তেন্দুল্কার পাকিস্তানকে বিনামূল্যে ২ পয়েন্ট দিতে নারাজ। উনি জানিয়েছেন ওদের ফ্রিতে ২ পয়েন্ট দেওয়া ঘৃণ্য কাজ।

ওনার কথাও ফেলে দেওয়ার মত না, কারণ ভারতের সাথে পাকিস্তান এমনিতেই পারবেনা। আর ওদের সাথে ম্যাচ বয়কট করলে ওরা শুধু শুধু ২ পয়েন্ট পেয়ে গ্রুপের শীর্ষে চলে যাবে। আবার আরেকদিক দিয়ে চিন্তা করলে, মাত্র দুই পয়েন্টের জন্য ওদের সাথে না খেলাই ভালো। কারণ দুই পয়েন্টের থেকে আমদের দেশের আত্মসন্মান অনেক বেশি।

ভাইরাল : পাকিস্তানকে ইন্টারন্যাশানাল বেইজ্জত করল আফগানি পাঠান, বলল… ‘ভারতের রাস্তার কুকুরও পাকিস্তানিদের থেকে উন্নত”

বহুবার সঠিক ভবিষ্যতবাণী করা জ্যোতিষী বললেন,এই দিন শুরু হবে ভারত ও পাকিস্থানের মহাযুদ্ধ।