Press "Enter" to skip to content

ব্রেকিং খবরঃ পুলওয়ামায় ফের জঙ্গি হামলা! আহত ৯ জওয়ান

জম্মু কাশ্মীরের পুলওয়ামায় ফের জঙ্গি হামলা। পুলওয়ামায় এবার জঙ্গিরা IED ব্লাস্ট করায়। যেই সময় এই হামলা হয়, তখন ৪৪ রাষ্ট্রীয় রাইফেলস এর জওয়ানদের নিয়ে সেনার গাড়ি পুলওয়ামার আরিহল-লসসিপুরা রোড দিয়ে যাচ্ছিল। জঙ্গিদের এই আইইডি হামলায় ৯ জওয়ান আহত হয়েছেন।

আরেকদিকে জম্মু কাশ্মীরের অনন্তনাগের অঙ্কিগমে সেনার আর জঙ্গিদের সোমবার সকাল থেকে সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষ চলাকালীন সেনার এনকাউন্টারে খতম হয় দুই জঙ্গি। এবং জঙ্গির গুলিতে প্রাণ হারান সেনার এক জওয়ান। অনন্তনাগের অঙ্কিগমে জঙ্গিদের লুকিয়ে থাকার খবর পাওয়ার পর সেনার ১৪ রাষ্ট্রীয় রাইফেলস, সিআরপিএফ এবং এসএইচও মিলে সংযুক্ত অভিযান চালায়। সেনার এই যৌথ অভিযানে জঙ্গিরা নিজদের চারিদিক থেকে ঘিরে ফেলা দেখে, সেনার উপরে গুলি চালাতে শুরু করে।

জঙ্গিদের ফায়ারিং এর যোগ্য জবাব সেনার তরফ থেকে দেওয়া হয়। তবে দুপক্ষের চলা সংঘর্ষে সেনার এক ক্যাপ্টেন শহীদ হন। আরেকদিকে সেনার দুই জওয়ান এবং এক মেজরকে গুরুতর আহত হন। গুরুতর আহত সেনার জওয়ানদের চিকিৎসার জন্য স্থানীয় হাসপাতালে ভর্তি করানো হয়। সেনা গোপন সুত্রে খবর পেয়েছিল যে, ওই এলাকায় দুই থেকে তিন জঙ্গি লুকিয়ে আছে। গোপন সুত্রে খবর পাওয়ার পর সেনা সেখানে অভিযান চালিয়ে দুই জঙ্গিকে খতম করে। প্রাপ্ত খবর অনুযায়ী, এখনো সেনার এনকাউন্টার চলছে।

এর আগে বুধবার অনন্তনাগের একটি বাস স্ট্যান্ডে সিআরপিএফ এর পেট্রোলিং পার্টির উপর হামলা চালিয়েছিল বাইকে আসা দুই জঙ্গি। প্রথমে তাঁরা সেনার উপর লাগাতার গুলি চালায় এবং পরে হ্যান্ড গ্রেনেড ছুঁড়ে হামলা করে। দুই জঙ্গির ওই অতর্কিত হামলায় সেনার পাঁচ জওয়ান শহীদ হন।

এই বছরের ১৪ ফেব্রুয়ারি দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামা জেলায় সিআরপিএফ কনভয়ে জঙ্গিরা আত্মঘাতী হামলা চালিয়েছিল। জঙ্গিদের ওই হামলায় সিআরপিএফ এর ৪০ জওয়ান শহীদ হয়েছিলেন।

you're currently offline