Press "Enter" to skip to content

“কাশ্মীর একটা হিন্দু ভূমি, ইসলামের উৎপত্তির আগে থেকে এটা হিন্দু ভূমি”: ইমাম তৌহিদী,ইসলামিক ধর্মগুরু।

পাকিস্থান ও ের কিছু কট্টরপন্থী ইসলামের নামে কাশ্মীরকে ভারত থেকে আলাদা করতে চাই। এক সময় সম্পুর্ন ভাবে হিন্দু বহুল এলাকা ছিল কিন্তু পরবর্তীতে সেখান থেকে হিন্দুদের তাড়িয়ে এলাকা ইসলামীকরণ করে ফেলা হয়েছে। পাকিস্থান বার বার কাশ্মীরকে ভারত থেকে আলাদা করার দাবি তোলে। যদিও কোনো ৭০ বছর আগে গড়ে উঠা কোনো পরিচয় নয়, হাজার হাজার বছর ধরে এই তার পরিচয়ের সাথে দাঁড়িয়ে রয়েছে। ইসলাম ধর্মের সৃষ্টি হয়নি, তখনও  ছিল।

ইমাম তহীদী যিনি এখন ইসলামিক ধর্মগুরু, উনি খোলাখুলি ভাবে বলেছেন যে কাশ্মীর কোনো ইসলামিক জমি নয়, কাশ্মীর হিন্দু ভূমি। উনি এটাও বলেছেন যে- কাশ্মীর নিয়ে বলার অধিকার পর্যন্ত পাকিস্থানের নেই। ইমাম তৌহিদী একজন মুসলিম হওয়া সত্ত্বেও স্পষ্ট ভাষায় বলেছেন কাশ্মীর একটা হিন্দু ভূমি, কাশ্মীর থেকে হিন্দুদের তাড়িয়ে দেওয়া হয়েছে কিন্তু কাশ্মীর হিন্দু ভূমি। ইমাম তৌহিদীর ভিডিও পাঠকদের জন্য দেওয়া হলো।

কাশ্মীরে যে মুসলিমরা রয়েছে তারা ১০০% ধর্মান্তরিত। কাশ্মীর মূলত মহান ঋষি কাশ্যপ দ্বারা বসানো হয়েছিল। এই ভূমি হাজার হাজার বছর ধরে হিন্দুদের পবিত্র ভূমি ছিল। কিন্তু বিগত কিছু দশকে সেকুলারিজম এর আড়ালে কাশ্মীর ইসলামিক এলাকায় পরিণত হয়েছে।

বর্তমানে কাশ্মীরের মূল সমস্যা হয়ে দাঁড়িয়েছে জিহাদ তথা ইসলামের নামে কাশ্মীরকে ভারত থেকে আলাদা করা। আর এই কারণেই কাশ্মীর আতঙ্কবাদের আঁতুরঘরে পরিণত হয়েছে। এই বিষয়ে বাকি ইসলামিক ধর্মগুরুরা মুখ লুকিয়ে থাকলেও ইমাম তৌহিদী খোলাখুলিভাবে বিষয়টির উপর আলোকপাত করিয়েছেন।

9 Comments

Leave a Reply

Your email address will not be published.