Press "Enter" to skip to content

মক্কার কাবার ঠিক সামনে তেরঙা উড়ালেন নাঈমউদ্দিন শেখ! গাইলেন জনগণমন-অধিনায়ক জয় হে।

১৫ ই আগস্ট পুরো ভারত স্বাধীনতা উদযাপন করে। দেশের বাইরে, ভারতীয়রাও পুরো আবেগের সাথে স্বাধীনতা দিবস উদযাপন করেছিল। মধ্য প্রদেশের ঝাবুয়ার নয়মুদ্দিন শেখ হজে গেছেন। তিনিও নিজের সাথে দেশের জাতীয় পতাকা নিয়ে গেছিলেন। ১৫ ই আগস্ট তিনি মক্কায় তেরঙ্গা উত্তোলন করেন। এরপরে তিনি জাতীয় সংগীতও গান এবং ভারত মাতা কি জয়ের স্লোগান দেন। সোশ্যাল মিডিয়ায় মক্কার সামনে পতাকা নিয়ে দাঁড়িয়ে একটা ছবি নয়মুদ্দিন শেখ শেয়ার করেছেন।

যা এখন ভাইরাল হয়ে পড়েছে। উনি ছবি শেয়ার করে একটা কবিতাও লিখেছেন। উনি লিখেছেন, মাতৃভূমির তেরঙার সন্মান, দেশের সন্মান আমার কাছে সবথেকে বড়ো। তাই আমি সব জায়গায় জাতীয় পতাকা উত্তোলন করবো। উনার লেখাকে দেশের মানুষ খুব পছন্দ করেছেন। বহু মানুষ উনার পোস্ট লাইক, শেয়ার করেছেন।

উনি মক্কায় তেরঙা উত্তোলন করেন এবং রাষ্ট্রগান পাঠ করেন। একই সাথে ‘ভারত মাতা কি জয়’ শ্লোগান দেন। রানাপুর তহসিলে কর্মরত পাটোয়ারী নাঈম শেখ আজকাল হজযাত্রায় মক্কায় গেছেন। সেখানে স্বাধীনতা উদযাপন করে। তিনি তার ছবিগুলি সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করা মাত্র, লোকজন ছবি ভাইরাল করে দেয়। সোশ্যাল মিডিয়ায়, লোকেরা বলছেন যে দেশ থেকে এত দূরে থাকার পরেও উনি 15 আগস্টের গুরুত্ব বুঝতে পেরেছেন। একই সঙ্গে তাঁর গ্রামের লোকেরা বলছেন যে নাঈমউদ্দিন শেখ দেশে ফিরে এলে উনাকে শ্রদ্ধা জানানো হবে। জানিয়ে দি, এর আগে ভাগলপুরের হাসান খান সৌদি আরবেও তেরঙা উত্তোলন করেছিলেন এবং স্বাধীনতা উদযাপন করেছিলেন।

you're currently offline