Press "Enter" to skip to content

দেশের সর্ববৃহৎ ক্যান্সার হাসপাতালের উদ্বোধন করতে চলেছেন প্রধানমন্ত্রী, মাত্র দশ টাকায় হবে ক্যান্সারের চিকিৎসা

হরিয়ানার ঝজ্জরে আজ দেশের সবথেকে বড় রাষ্ট্রীয় ক্যান্সার সংস্থান National Cancer Institute শুরু হতে চলেছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী উত্তর প্রদেশের কুরুক্ষেত্র থেকে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে এই সংস্থানের উদ্বোধন করতে চলেছেন।শোনা যাচ্ছে আপাতত National Cancer Institute এ ৫০ বেডের সুবিধা শুরু করা হয়েছে। এই বছরের শেষ পর্যন্ত ৪০০ বেডের সুবিধা শুরু করা হবে। এখন National Cancer Institute এর ওপিডি তে ৮০ থেকে ১০০ রোগীর চিকিৎসা করা হচ্ছে।

National Cancer Institute এর নির্দেশক ডঃ জিকে রথ বলেন, দিল্লির এইমস থেকেও এখানে রোগীদের নিয়ে আসা হচ্ছে। ২০২০ পর্যন্ত এই হাসপাতালে ৫০০ বেডের সুবিধা চালু করাই আমাদের প্রধান লক্ষ্য। আগামী মাস থেকেই এখানে অপারেশন থিয়েটার আর রেডিওথেরাপির সুবিধা শুরু করা হবে।

হরিয়ানার ঝজ্জরের National Cancer Institute হাসপাতাল তথা ক্যান্সার সংস্থানে প্রোটেন থেরাপির ব্যাবস্থাও আছে। এটি এমন এক থেরাপি, যার সাহায্যে প্রোটেন বিম ব্যাবহার করে রোগীদের ক্যান্সারের টিউমার ধ্বংস করা হয়। এর জন্য এইমস অত্যাধুনিক ম্যাশিনের অর্ডার ও দিয়েছে। প্রাইভেট হাসপাতালে এই চিকিৎসার খরচ ২০ থেকে ২৫ লক্ষ টাকা পর্যন্ত।আপনাদের জানিয়ে রাখি, প্রোটেন থেরাপি শুরু ক্যান্সারে আক্রান্ত কোষ গুলোকেই নিশানা বানায়। আর আশেপাশের ব্যাবহার যোগ্য অথবা সুস্থ কোষ গুলোর কোন ক্ষতি করেনা এই থেরাপি। এই থেরাপির ফলে শরীরের অন্য অংশ গুলোর মধ্যে রেডিয়েশনের কোন সাইড ইফেক্ট পরেনা।

ঝজ্জর এর এই রাষ্ট্রীয় ক্যান্সার সংস্থান National Cancer Institute এ রোগীদের ফিজ মাত্র ১০ টাকা হবে। আর সেটা শুধু ওপিডির শুল্ক। গত মাস থেকেই এই সংস্থানে ওপিডি সেবা শুরু করা হবে। এখন এইমাস থেকেও এখানে রোগীদের রেফার করা হচ্ছে।

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published.