Press "Enter" to skip to content

একশন শুরু! পাকিস্থান থেকে নিজের রাজদূত ডেকে নিল ভারত। পাকিস্থানের রাজদূতকেও দিল্লী ছাড়াও জন্য দেওয়া হতে পারে আদেশ।

আজ সকালে প্রধানমন্ত্রীর বাড়িতে দেশের স্বরাষ্ট্রমন্ত্রী, সুরক্ষামন্ত্রী ও NSA অজিত দোভালের হাইলেভেল মিটিং ডাকা হয়েছিল। মিটিং এর পর ভারত পাকিস্থানের MFN এর মর্যাদা বাতিল করে দেয়। এবার থেকে ভারত পাকিস্থানের সাথে অধিকারিকভাবে শত্রু দেশের মতো ব্যাবহার করবে। এর সাথে সাথে ভারত সরকার একশন শুরু করে দিয়েছে এবং একটা বড় খবর সামনে আসছে। প্রাপ্ত খবর অনুযায়ী, পাকিস্থানে ভারতের যে রাজদূত নিযুক্ত ছিল তাদেরকে ভারত ডেকে নেওয়া হয়েছে।

পাকিস্থানে ভারতের রাজদূত অজয় বিশারিয়াকে ডেকে নেওয়া হয়েছে। আজ রাতের মধ্যে উনি ভারতে ফিরে চলে আসবেন। মামলা খুবই সংবেদনশীল তাই সমস্থ খবর সার্বজনিক করা যাচ্ছে না। তবে রাজদূতকে ভারতে ডেকে নেওয়ার অর্থ একটা বড় কার্যবাহী হতে চলেছে। সরকার কয়েক ঘন্টা পরেই জাপান, ইজরায়েল, ইউরোপিয়ন ইউনিয়নের প্রতিনিধিদের সাথে মিটিং এ বসবে বলেও খবর পাওয়া যাচ্ছে।

মোদী সরকার পাকিস্থানের বিরুদ্ধে বড় একশন নেওয়ার জন্য মনস্থির করে নিয়েছে বলে মনে করা হচ্ছে। ভারতের রাজদূতকে ডেকে নেওয়ার পর দিল্লী থেকে পাকিস্থানের রাজদূতকে চলে যাওয়া আদেশ দেওয়া হতে পারে। সকালে MFN মর্যাদা বাতিল করে দেওয়ার পরেই আমরা পাঠকদের জানিয়েছিলাম যে রাজদূত সরিয়ে নেওয়ার কাজ শুরু হতে পারে। সকালের সেই অনুমানজনিত শঙ্কা এখন বাস্তবিত হওয়ার পথে। জানিয়ে দি, ভারত জওয়ানদের জম্মু কাশ্মীরের বিভিন্ন জায়গাতে নিযুক্তও করে দিয়েছে।

প্রধানমন্ত্রী মোদী ও রাজনাথ সিং বড় ইঙ্গিত দিয়েছেন যা থেকে আগাম পরিস্থিতির উপর অনুমান করা খুবই সহজ হয়েছে। রাজনাথ সিং বলেছেন এবারের শিক্ষা ইতিহাসের পাতায় লেখা থাকবে অন্যদিকে প্রধানমন্ত্রী মোদী বলেছেন আতঙ্কবাদী ও তাদের পোষণকারীরা খুবই বড়ো ভুল করেছে যার ফল ভুগতেই হবে।

7 Comments

Leave a Reply

Your email address will not be published.