Press "Enter" to skip to content

“দেশে বিকাশ হচ্ছে , বিকাশের গাড়িতে ব্রেক লাগাবেন না, দেশের জন্য প্রয়োজনীয় মোদী”: নারায়ণ মূর্তি, ইনফোসিস।

ইনফোসিসের ফাউন্ডার নারায়ণ মূর্তি মূলত কেরালার বাসিন্দা। নারায়ণ মূর্তি এবার খোলাখুলি নরেন্দ্র মোদীর প্রশংসা করেছেন। এই ধরণের ব্যাক্তিরা চট করে রাজনীতি নিয়ে কথা বলেন না। কিন্তু প্রধানমন্ত্রীর কাজে উনি এতটাই আনন্দিত যে জমিয়ে প্রধানমন্ত্রী মোদীর সুনাম করেছেন। মূর্তি বলেছেন যে “দেশের জন্য নরেন্দ্র মোদী খুবই প্রয়োজনীয়। বলেন দেশে বিকাশ হচ্ছে, দেশের গতির মুখ বিকাশের দিকে। দেশে যে কাজ হচ্ছে তার উপর ব্রেক লাগানো উচিত নয় নাহলে দেশের ক্ষতি হয়ে যাবে। এই বিকাশের গতি ধরে রাখার জন্য নরেন্দ্র মোদী প্রয়োজনীয় ব্যাক্তি।”

শুধু এই নয় মূর্তি নরেন্দ্র মোদীর উপর সমর্থন জানিয়ে বলেছেন- এই দেশে নরেন্দ্র মোদী প্রথম এমন প্ৰধানমন্ত্রী যার মন্ত্রীসভায় এখনো পর্যন্ত কোনো দুর্নীতি হয়নি। ভারতে এই প্রথম ভারতে কোনো সরকার সম্পূর্ণ দুর্নীতি মুক্ত তৈরি হয়েছে। নারায়ণ মূর্তি বলেছেন “ভারত এখন দ্রুতগতিতে বিকশিত হচ্ছে। আগে বিকাশের জন্য আমেরিকা, জাপান, চীনের নাম নেওয়া হতো এখন ভারতের নাম জুড়ে গেছে।

তবে ভারতে এখন অনেক কাজ বাকি রয়েছে। ভারত আর্থিক মহাশক্তি হওয়ার মুখে রয়েছে। ভারত এখন বিকাশশীল , তাই জনগণের উচিত বিকাশে ব্রেক না লাগিয়ে এটাকে চলতে দেওয়া।” নারায়ণ মূর্তি সরাসরি মোদীকে ভোট দিতে বললেননি কিন্তু উনি কি বলতে চেয়েছেন সেটা উনার বক্তব্যে মধ্যে ফুটে উঠেছে।

প্রসঙ্গত জানিয়ে দি, নারায়ণ মূর্তি কোনো হিন্দুত্ববাদী সংগঠনের সাথে যুক্ত নন। কিছুদিন আগে সুপারস্টার রজনীকান্ত প্রশংসা করে মোদীকে শক্তিশালী, বলশালী বলে অভিহিত করেছিলেন। রজনীকান্তের বক্তব্য প্রধানমন্ত্রী মোদী একা ১০ জন বিরোধীদের সাথে লড়াই করছে তাই মোদী বলশালী ব্যক্তি। এই ধরনের ভিআইপি ব্যাক্তিদের বক্তব্যের দরুন দেশের জনগণের মধ্যে প্রভাব না পড়লেও আন্তর্জাতিক মহলে বেশ ভলোরকম প্রভাব পড়বে।