Press "Enter" to skip to content

পাকিস্থানের ঘুম কেড়ে নিল মোদী! ভারত-পাক সীমান্তে MP-ATGM মিসাইলের টেস্ট ফায়ারিং করলো ভারত!

মিসাইলের পরীক্ষণ তাও আবার শত্রুর সীমান্তে, সেটাও আবার এয়ার স্ট্রাইকের পর। এটা শুধুমাত্র একটা টেস্ট ফাইয়া নয়, শত্রুর শ্বাসকে আটকে দেওয়ার পক্রিয়া। রাজস্থানে পাকিস্থানের সীমার কাছে ভারতীয় সেনা লাগাতার বিধ্বংসকারী অস্ত্রের টেস্ট ফাইয়ারিং করছে। এটা পাকিস্থানের উপর লাগাতার সৈন্য চাপ ধরে রাখার প্রক্রিয়া। যার দরুন পাকিস্থান সীমার খুব কাছে মিসাইল ও অন্যান্য বিধ্বংসী অস্ত্রের টেস্ট করা হচ্ছে।

৪ দিন আগেই ভারতীয় সেনা পিনাকা মাল্টিরল মিসাইলের পরীক্ষণ করেছিল। আর এখন সেনা আন্টি ট্যাংক গাইডেড মিসাইলের পরীক্ষন করেছে। এই মিসাইলের নাম MP- ATG মিসাইল। ভারতের DRDO এই মিসাইল তৈরি করেছে। মিসাইলটি ৩ কিমি দূর থেকে শত্রুপক্ষের ট্যাঙ্ককে ধ্বংস করার ক্ষমতা রাখে। এটা মিসাইল গাইডেড সিস্টেমের উপর নির্ভরশীল। এর অর্থ টার্গেট লক করে দেওয়ার পর মিসাইলটি আপনাআপনি টার্গেটকে গিয়ে হিট করে। বায়ুতেই মিসাইলটি নিজের দিক বদলাতে সক্ষম।

এই মিসাইলের টেস্ট পাকিস্থানের সীমায় করে, ভারত স্পষ্ট ইঙ্গিত দিয়েছে যে আমাদের কাছে অত্যাধুনিক মিসাইল আছে। পাকিস্থানের ট্যাঙ্ক এই আন্টিট্যাঙ্ক মিসাইলের সামনে বিফল। ৩ কিমি দূর থেকেই পাকিস্থানের ট্যাঙ্ককে নষ্ট করে দেওয়া যাবে।

Be First to Comment

Leave a Reply