Press "Enter" to skip to content

370 বাতিলের পর এবার POK দখলের পালা! POK ভারতের হাতে এলে বদলে যাবে এশিয়ার খেলা।

ভারত কাশ্মীর থেকে ধারা 370 কে সমাপ্ত করে দিয়েছে আর কাশ্মীরকে সাধারণ রাজ্য বানিয়ে দিয়েছে, কাশ্মীর এখন কেন্দ্রশাসিত প্রদেশ রাজ্য। এবার ভারতের জন্য পরবর্তী টার্গেট পাকিস্তান অধিকৃত কাশ্মীর হওয়া উচিত, যা POK নামে পরিচিত। POK জম্মু কাশ্মীরের অংশ যার উপর জ্বহারলাল নেহেরুর কারণে পাকিস্তানের কবজা হয়ে আছে। POK এর উপর আপনাদের একটি বিশেষ কথা বলে রাখি যে ভারতের সংসদ POK এর জন্য আগেই একটি প্রস্তাব পাশ করিয়েছে। সেই অনুযায়ী POK ভারতের অভিন্ন অঙ্গ যার উপর পাকিস্তানের কবজা আছে।

POK পাকিস্তানের এলাকা নয় আর না পাকিস্তানের কোনো রাজ্য, এটি ভারতের এলাকা। আর আমাদের সংসদ এটাকে নিজেদের হিসাবে মেনেছে এবং প্রস্তাবও পাশ করেছে। POK কে ভারতের সঙ্গে যুক্ত করা নিয়ে দেশকে এবার কাজ করা উচিত। অমিত শাহ POK কে ভারতের সাথে যুক্ত করার ইঙ্গিতও দিয়েছেন। POK কে যদি আবার আমরা ভারতের সাথে যুক্ত করে দিতে পারি তবে অনেক লাভ হবে। কি লাভ হবে সেই বিষয় আপনাদের জানা উচিত। যদি POK ভারতের সঙ্গে যুক্ত হয়ে যায় তবে ভারতের আফগানিস্তান থেকে সরাসরি বর্ডার হয়ে যাবে। হ্যাঁ, POK এর অংশ আফগানিস্তানের বর্ডারের সাথে মিলিত হয় যেটিকে আপনারা ম্যাপে দেখতেই পাচ্ছেন।

POK ভারতের কাছে আসলে আফগানিস্থান এর সাথে ভারতের বর্ডার মিলে যাবে। তবে শুধু এটাই নয় চীন ও পাকিস্তানের জমির বর্ডারও সমাপ্ত হয়ে যাবে। চীনের প্রকল্প বন্ধ হয়ে যাবে যাকে তারা চীন পাকিস্তান করিডোর বলা হচ্ছে। আর এর ফলে ভারতের দারুন লাভ হবে কারণ পাকিস্তান ও চীনের বর্ডারের সমাপ্তি হয়ে যাবে।  এখানে এক ঢিলে ২ পাখি মারা যাবে।

আফগানিস্তানের সঙ্গে ভারতের বর্ডার হয়ে গেলে আমেরিকার সাথেও ভালো ডিল করা যেতে পারত। ভারত আমেরিকাকে তখন অফার দিতে পারবে যে সে আফগানিস্তানে আমেরিকার সাহায্য করবে। আর তখন আমেরিকার সাথে পাকিস্তানের সম্পর্ক না থাকার সমান হয়ে যাবে। এখন কিছু ক্ষেতে আমেরিকা পাকিস্তানের সাহায্য নেয়, POK আমাদের হাতে এলে ভারত সাহায্য এর হাত বাড়িয়ে কূটনীতি করতে পারবে।
Pok ভারতের জন্য অত্যন্ত জরুরি, আর ভারত যদি আবার এটায় কবজা করে নিতে পারে তবে দক্ষিণ এশিয়ার পুরো খেলাই পাল্টে যাবে।